• ঢাকা
  • শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিএনপি কোনোদিন বলেনি নির্বাচনে যাবে না: মঈন খান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২১ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৩০ পিএম
সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন দিতে ভয় পায়
ড. আবদুল মঈন খান

নিউজ ডেস্ক:  গণতান্ত্রিক প্রক্রিয়ায় সরকার পরিবর্তনের একমাত্র উপায় হচ্ছে নির্বাচন- একথা উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, বিএনপি কোনোদিন বলেনি তারা নির্বাচনে যাবে না।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী তাঁতী দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের উদ্দেশ্যে ড. মঈন খান বলেন, জনগণ আওয়ামী লীগকে প্রত্যাখ্যান করেছে। এজন্যই তারা সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন দিতে ভয় পায়।

তিনি বলেন, বাংলাদেশের ১৭ কোটি জনগণের জন্য যদি আওয়ামী লীগ এতই ভালো কাজ করে থাকে তাহলে সুষ্ঠু নির্বাচন দিতে ভয় কেন? মুখে যত কথাই বলুক তাদের অন্তরে ভয় ঢুকে গেছে।

মঈন খান বলেন, অনেকেই আমাদের বলেন- আপনারা এত বড় রাজনৈতিক দল, কেন নির্বাচনে যাবেন না। নির্বাচনে না গেলে কীভাবে ক্ষমতায় যাবেন? ছোট্ট একটি উত্তর দিচ্ছি, বিএনপি কোনোদিন বলেনি তারা নির্বাচনে যাবে না। বিএনপি গণতান্ত্রিক দল। গণতন্ত্রে বিশ্বাস করে এবং গণতান্ত্রিক প্রক্রিয়ায় সরকার পরিবর্তনের একটি মাত্র উপায় রয়েছে, সেটি হচ্ছে নির্বাচন।

তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও সদস্য সচিব মজিবুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ ও শিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image