• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঝিনাইগাতীতে বিনামূল্যে ফলজ গাছের চারা বিতরণ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৫৭ পিএম
বিনামূল্যে ফলজ গাছের
চারা বিতরণ

জাহিদুল হক মনির, শেরপুর প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতীতে স্থানীয় কৃষক ও উদ্যোক্তাদের মাঝে বিনামূল্যে ফলজ গাছের চারা বিতরণ করেছে ‘পিদিম ফাউন্ডেশন’। বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে নয়াগাঁও এলাকায় পিদিম ফাউন্ডেশনের শাখা কার্যালয়ে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নাদিয়া আখতার।

জানা গেছে, উচ্চ মূল্যের ফল-ফসলের জাত সম্প্রসারণ ও বাজারজাতকরণ শীর্ষক ভ্যালু চেইন প্রকল্পের আওতায় পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) সহযোগিতায় স্থানীয় ২৩ জন কৃষক ও উদ্যোক্তাদের মাঝে ৫৫০টি সীডলেস লেবু, ৪০০টি মিশরীয় মাল্টা ও ১২০ ভিয়েতনামী পামেলো ফল গাছের চারা বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন পিদিম ফাউন্ডেশনের এরিয়া ম্যানেজার মো. শরিফুল ইসলাম, আরএমটিপি প্রকল্পের ম্যানেজার মো. ইউসুফ আলী, ফাইন্যান্স ও এ্যাডমিন কর্মকর্তা মো. মারুফুল ইসলাম, এভিসিএফ হাফিজুর, আব্দুর রকিব, সদর ইউপি সদস্য মো. জাহিদুল হক মনির প্রমুখ।

আরএমটিপি প্রকল্পের ম্যানেজার মো. ইউসুফ আলী জানান, পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) সহযোগিতায় আরএমটিপি প্রকল্পটি আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিল (ইফাদ) এর অর্থায়নে  সমগ্র দেশব্যাপী বাস্তবায়িত হচ্ছে। এই প্রকল্পের আওতায় উচ্চ মূল্যের ফল-ফসলের জাত সম্প্রসারণ ও বাজারজাতকরণ শীর্ষক ভ্যালু চেইন উপ প্রকল্পটি ১৪টি জেলায় ২৪টি উপজেলায় ৫১ হাজার উপকারভোগীর মাধ্যমে ক্ষুদ্র ও প্রান্তিক চাষী পরিবার ও ক্ষুদ্র উদ্যোক্তাদের আয় বৃদ্ধি, খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ এবং পারিবারিক পুষ্টি উন্নয়নের জন্য কাজ করছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image