• ঢাকা
  • রবিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সরকার ফ্রিল্যান্সারদের কাজের স্বীকৃতিস্বরূপ সম্মান প্রদান করেছে: পলক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৯ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:০৩ এএম
ফ্রিল্যান্সারদের কাজের সম্মান প্রদান
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

ডেস্ক রিপোর্টার: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশে প্রযুক্তি উদ্যোক্তা সংস্কৃতি তৈরি হয়েছে। তিনি বলেন, সরকার রেমিটেন্স যোদ্ধা হিসেবে ফ্রিল্যান্সারদের অসামান্য কাজের স্বীকৃতিস্বরূপ সম্মান ও স্বীকৃতি প্রদান করেছে।

প্রতিমন্ত্রী শুক্রবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট’ প্রকল্পের আওতায় ৪২ জন সফল ফ্রিল্যান্সারদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে উপহার হিসেবে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

জেলা প্রশাসক শামীম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস।

প্রতিমন্ত্রী পলক বলেন, সারা দেশ জুড়ে অসংখ্য প্লাটফর্ম তৈরি করে তথ্যপ্রযুক্তি খাতকে সরকার শক্তিশালী স্তম্ভের ওপর দাঁড় করিয়েছে। দেশে তিন লাখ উদ্যোক্তা ই-কমার্স খাতে কাজ করছেন। সাড়ে ছয় লাখ ফ্রিল্যান্সারসহ ২০ লাখ তরুণের কর্মসংস্থান হয়েছে তথ্যপ্রযুক্তি খাতে বলে তিনি জানান।

পলক বলেন, দেশের ফ্রিল্যান্সাররা বর্তমানে ১ দশমিক ৩ বিলিয়ন ডলার বৈদেশিক মুদ্রা আয় করছেন। ডিজিটাল বাংলাদেশের আর্কিটেক্ট সজীব ওয়াজেদ জয়ের ঐকান্তিক চেষ্টায় ২০২৫ সালের মধ্যে তথ্যপ্রযুক্তি খাতে রপ্তানি আয় পাঁচ বিলিয়ন ডলার ছাড়িয়ে যাবে।

পলক আরো বলেন, করোনাকালীন সময়ে দেশের উদ্যোক্তারা বসে থাকেননি। বিদেশে না গিয়েও বিদেশি কোম্পানিতে স্বাধীন উদ্যোক্তা হিসেবে কাজ করেছেন, বৈদেশিক মুদ্রা উপার্জন করেছেন। ‘লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট’ প্রকল্পের আওতায় প্রশিক্ষণ সম্পন্নকারী ৫৩ হাজার প্রশিক্ষণার্থীদের মধ্যে সফল চার হাজার ফ্রিল্যান্সারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে পর্যায়ক্রমে ল্যাপটপ তুলে দেওয়া হচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image