• ঢাকা
  • বুধবার, ২৬ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৮ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

কিশোরগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হলেন আ.লীগের জিল্লুর রহমান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:২৫ পিএম
কিশোরগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে
জেলা পরিষদের চেয়ারম্যান আ.লীগের জিল্লুর রহমান

বিজয়কর রতন, মিঠামইন (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ  কিশোরগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান এবারো ৩য় বারের মতো জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। চশমা প্রতীকে তিনি পেয়েছেন ৯৫৩ ভোট। তার প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী আনারস প্রতীকে পেয়েছেন ২৫৭ ভোট। 

সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়ে দুপুর ২টায় শেষ হয়। ভোট গণনায়  কিশোরগঞ্জ  জেলা পরিষদ নির্বাচনে ৮টি  পৌরসভা, ১০টি  উপজেলা পরিষদ ও ১০৮টি ইউনিয়নে পরিষদের ১৫৫০ জন জনপ্রতিনিধি ভোট দিয়েছেন। মো. জিল্লুর রহমান এর আগে তিনবার জেলা পরিষদের প্রশাসক ও চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন।

এবার তিনি চতুর্থবারের মতো চেয়ারম্যান নির্বাচিত হলেন। এর আগে কঠোর নিরাপত্তার মধ্য কিশোরগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে সকাল থেকে উৎসবমুখর পরিবেশে জেলার ১৩ টি উপজেলার ১৩টি কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হয়। জেলা পরিষদ নির্বাচনে মোট ভোটার সংখা ১৫৪৮ জন। নির্বাচনে ৫ জন চেয়ারম্যান প্রার্থীসহ মোট ৫৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ৫১ জন প্রার্থী এই নির্বাচনে অংশ নেয়। এরমধ্যে চেয়ারম্যান পদে চারজন, ৩টি সংরক্ষিত ওয়ার্ডে সদস্য পদে ১৭ জন ও ৯টি ওয়ার্র্ডে সাধারণ সদস্য পদে ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচনে চেয়ারম্যান পদে ৫জন, সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ১২ জন এবং সাধারণ আসনের সদস্য পদে ৩৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে একজন এবং সাধারণ আসনের সদস্য পদে দুইজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ফলে চেয়ারম্যান পদ ছাড়া সংরক্ষিত আসনের মহিলা সদস্যের ৪টি পদ এবং সাধারণ আসনের সদস্যের ১১টি পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এবার নির্বাচনে অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৩ টি কেন্দ্রে সিসি ক্যামেরা বসানো হয়। প্রতিটি কেন্দ্রে নিরাপত্তার জন্য পুলিশের পাশাপাশি আনসার সদস্যদের রাখা হয়। এছাড়া প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image