• ঢাকা
  • মঙ্গলবার, ১১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৭ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মৌলভীবাজার কারাগারে এসএসসি পরিক্ষা দিলো একজন শিক্ষার্থী 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৪৭ পিএম
কারাগারে এসএসসি পরিক্ষা দিলো শিক্ষার্থী 
কারাগারে এসএসসি পরিক্ষা দিলো আসামী মো. হেলাল আহমেদ

মো : জহিরুল ইসলাম, স্টাফ রিপোর্টার: মৌলভীবাজারে কারাগারে বসে এসএসসি পরিক্ষা দিলো নারী শিশু  মামলার আসামী মো. হেলাল আহমেদ। ১৫ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সকাল ১১ টায়  মৌলভীবাজার জেলা কারাগারে বসে এস‌এসসি পরীক্ষায় অংশগ্ৰহণ করেন ওই শিক্ষার্থী।

হেলাল আহমেদ নারী ও শিশু নির্যাতন মামলায় আটক হয়ে মৌলভীবাজার কারাগারে বসে এসএসসি পরীক্ষায় অংশ নেয়। সে শ্রীমঙ্গল উপজেলার আছিদ উল্লা উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের শিক্ষার্থী। সে শ্রীমঙ্গল  শহরের ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রের পরীক্ষার্থী ছিলেন।

বিষয়টি নিশ্চিত করেন মৌলভীবাজার জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ফজলুর রহমান। 

মৌলভীবাজারে চলতি বছর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে ৩০ হাজার পাঁচ জন শিক্ষার্থী। সিলেট শিক্ষা বোর্ডের অধীনে জেলার ৪১টি কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করেছেন সাত উপজেলার শিক্ষার্থীরা।

জানা যায়, শ্রীমঙ্গল উপজেলার আশিদ্রোণ ইউনিয়নের পারের টং গ্রামের বাসিন্দা ও আছিদ উল্লা উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের শিক্ষার্থী মো. হেলাল আহমেদ নারী ও শিশু নির্যাতন মামলায় আটক হওয়ায় কারাগারে থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন।

জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ফজলুর রহমান, বলেন, মৌলভীবাজার জেলায় একজন শিক্ষার্থী জেল থেকে পরীক্ষায় অংশগ্রহণ করেছে। সে গতকাল (বুধবার) আটক হয়েছে। এসএসসি পরীক্ষার্থী হওয়ায় জেল হাজত থেকে তাকে পরীক্ষা দেওয়ার জন্য অনুমতি দেয়া হয়েছে। 

তিনি আরোও বলেন,  জেল সুপার, ডিসি ও কন্ট্রোলার বরাবর চিঠি লিখেছেন। তারপর কন্ট্রোলার থেকে অনুমতি আসে। এরপর জেলা প্রশাসন থেকে পরীক্ষার ব্যবস্থা করে দেওয়া হয়। হেলাল আহমেদ  মৌলভীবাজার উচ্চ বিদ্যালয় কেন্দ্রের আওতায় সেখান থেকে প্রশ্নপত্র সরবরাহ করে তাকে দেওয়া হয়।তখন সে জেলে থেকেই পরীক্ষায় অংশগ্রহণ করে। সবকটি পরিক্ষা সে যেন দিতে পারে সকল ব্যবস্থা নেওয়া হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image