• ঢাকা
  • শনিবার, ৩০ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ; ১৬ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রংপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ ব্যাংকের মাসব্যাপী কর্মসূচী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৬ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ০২:৪৪ পিএম
জাতীয় শোক দিবস উপলক্ষে মাসব্যাপি কর্মসূচী
সংগৃহিত ছবি

পারভেজ ইসলাম, রংপুর প্রতিনিধি: ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকের বুলেটের নির্মম আঘাতে বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের শাহাদাত বরণকারী সকল শহিদের আত্মার প্রতি শ্রদ্ধা জানাতে বাংলাদেশ ব্যাংকের উদ্যেগে রংপুরে মাসব্যাপী কর্মসূচীর উদ্ভোদন অনুষ্ঠান অনুষ্ঠীত ।
 
কর্মসূচীর অংশ হিসেবে জাতীয় পতাকা অর্ধনমিতকরণের মধ্য দিয়ে দিনের কার্যক্রম শুরু। এছাড়া কালো ব্যাজ ধারণ,বঙ্গবন্ধুর  প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ,অফিস চত্বরে বৃক্ষরোপণ এবং শোক সভা আয়োজন করা হয়। ১৬ আগস্ট বাদ আসর বাংলাদেশ ব্যাংক, রংপুর মসজিদে কোরআন তেলাওয়াত ও বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়। .

শোক সভায় প্রধান অতিথি মোঃ সাইফুল ইসলাম খান তার বক্তব্যে বলেন ইতিহাসের জঘন্যতম, নৃশংস হত্যাকাণ্ড ঘটে ১৯৭৫ সালের এই কালরাতে। এ দিন গোটা বাঙালি জাতিকে কলঙ্কিত করেছিল সেনাবাহিনীর উচ্ছৃঙ্খল কিছু বিপথগামী সদস্য। সেদিন রাতে ধানমণ্ডীর ৩২ নম্বর সড়কের ঐতিহাসিক ভবনে ঘাতকের নির্মম বুলেট বিদ্ধ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের বুক। সেদিন রাতে ঘাতকের হাতে প্রাণ হারান বঙ্গবন্ধুর সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব, বঙ্গবন্ধুর বড় ছেলে শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, পুত্রবধূ সুলতানা কামাল, রোজী জামাল, ভাই শেখ নাসের, কর্নেল জামিল।.

শোক সভায় সভাপতিত্ব করেন মনোজ কুমার হাওলাদার,মহাব্যবস্থাপক,বাংলাদেশ ব্যাংক রংপুর। এ অফিসের উপমহাব্যবস্থাপকগণ,বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ আয়োজনে উপস্থিত ছিলেন।. .

ঢাকানিউজ২৪.কম / পারভেজ ইসলাম

উৎসব / দিবস বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image