• ঢাকা
  • বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আর্সেনালকে বিধ্বস্ত করলো সিটি, ব্রাইটনের বিপক্ষে এভারটনের জয়


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৯ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ০৬:১৪ পিএম
আর্সেনালকে বিধ্বস্ত করলো সিটি, ব্রাইটনের বিপক্ষে এভারটনের জয়
ফাইল ছবি

নিউজ ডেস্ক: আবারো বড় জয়ে প্রিমিয়ার লিগে নিজেদের আধিপত্য প্রমান করলো বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। এবার তাদের শিকারে পরিনত হয়েছে আর্সেনাল। শনিবার ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে মিকেল আর্তেতার দলকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে সিটিজেনরা।

এবারের মৌসুমে এখনো পর্যন্ত তিন ম্যাচের কোনটিতেই জয়ী হতে পারেনি আর্তেতা বাহিনী। এমনকি পরাজিত ঐ তিনটি ম্যাচে একটি গোলও করতে পারেনি। ১৯৫৪ সালের পর লিগে এত বাজে শুরু আর হয়নি, আর এর ফলে টেবিলের তলানিতে গিয়ে ঠেকেছে আর্সেনালের অবস্থান। 

গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডোতে দুই তারকা ফরোয়ার্ড হ্যারি কেন ও ক্রিস্টিয়ানো রোনাল্ডোকে দলে ভেড়াতে ব্যর্থ সিটি যেভাবে একের পর এক বড় জয় নিশ্চিত করছে তাতে প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখতে সিটির চ্যালেঞ্জকে বেশ সমীহ করে চলতে হবে অন্য দলগুলোকে। ১২ মিনিটের মধ্যে ইকেন গুনডোগান ও ফেরান টরেসের গোলে ২-০ গোলের লিড পায় স্বাগতিকরা।

৩৫ মিনিটে গ্রানিত জাকা অযথাই হুয়াও ক্যান্সেলোকে ফাউলের অপরাধে লাল কার্ড দেখলে আর্সেনালের জন্য ম্যাচে টিকে থাকা আরো কঠিন হয়ে পড়ে। এই সুযোগে বিরতির আগে ব্যবধান ৩-০’তে বাড়িয়ে নেন গাব্রিয়েল জেসুস। দ্বিতীয়ার্ধে রড্রি ও টরেসের আরো দুই গোলে বড় ব্যবধানের জয় নিশ্চিত হয় সিটির।

ম্যাচ শেষে গানার্স বস আর্তেতা বলেছেন, ‘মাঠে যা হচ্ছে আমি তাতে সত্যিই হতাশ। তিন ম্যাচ পর একটিতেও জিততে না পারা সবকিছুকে কঠিন করে তুলছে। এখন আমাদের আয়নার সামনে দাঁড়ানোর সময় চলে এসেছে। প্রত্যেকেই এর জন্য দায়ী।’

আর্তেতার এই দু:সময়ে ম্যানচেস্টার সিটি পেপ গার্দিওলা তার সাবেক সহকারীর উপর আর্সেনালকে আস্থা রাখার অনুরোধ জানিয়ে বলেছেন, ‘আমরা সবাই তাকে ভালবাসি। যে দুই/তিন মৌসুম আমরা একসাথে কাজ করেছি তার কারনেই আজ আমার এই অবস্থান। তার প্রতিভা সম্পর্কে আমি পরিপূর্ণ ভাবে অবহিত। আমি নিশ্চিত দ্রুতই আর্তেতা এই দু:সময় কাটিয়ে উঠতে পারবে। কারন সে একজন অসাধারন ম্যানেজার।’

এদিকে এ্যামেক্স স্টেডিয়ামে সাবেক লিভারপুল বস রাফায়েল বেনিতেজের অধীনে এভারটন তাদের অপরাজিত থাকার যাত্রা অব্যাহত রেখেছে। মৌসুমের শেষে কার্লো আনচেলত্তির স্থানে বেনিটেজের দায়িত্ব গ্রহন সমর্থকরা খুব একটা ভালভাবে নেয়নি। কিন্তু ইতোমধ্যেই বেনিতেজ তার মেধা দিয়ে এভারটন সমর্থকদের মন জয় করে নিয়েছেন। ৪১ মিনিটে উইঙ্গার ডেমারাই গ্রের গোলে এগিয়ে যায় সফরকারীরা। ৫৮ মিনিটে স্পট কিক থেকে ব্রাইটন গোলক্ষক রবার্ট সানচেজকে পরাস্ত করে ব্যবধান দ্বিগুন করেন ডোমিনিক কালভার্ট-লুইন। 

আর্সেনাল ও ফরাসি কিংবদন্তী প্যাট্রিক ভিয়েরার অধীনে লিগের প্রথম ম্যাচে জয়ী হতে না পারা ক্রিস্টাল প্যালেস কাল ইন-ফর্ম ওয়েস্ট হ্যামের সাথে ২-২ গোলের স্বস্তিদায়ক ড্র তুলে নিয়েছে। নতুন কোচ ভিয়েরার অধীনে সপ্তাহের মাঝামাঝিতে ওয়াটফোর্ডের কাছে ১-০ গোলে পরাজিত হয়ে লিগ কাপের দ্বিতীয় রাউন্ড থেকেও বিদায় নিতে হয়েছে প্যালেসকে। মিখায়েল এন্টোনিও এসিস্টে ৩৯ মিনিটে হ্যামার্সদের এগিয়ে দেন পাবলো ফোরনালস। কনর গালাহারের গোলে সমতায় ফিরে প্যালেস। ৬৮ মিনিটে এন্টোনিও আবারো ওয়েস্ট হ্যামকে এগিয়ে দেয়। তবে দুই মিনিট পর গালাহার ভিয়েরাকে জয় উপহার দেন।

ঢাকানিউজ২৪.কম /

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image