• ঢাকা
  • বৃহস্পতিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ১৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সবার মতামত নিয়েই নির্বাচনের রোডম্যাপ: ইসি আলমগীর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:১৬ পিএম
সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি
ইসি আলমগীর

নিউজ ডেস্ক:   রাজনৈতিক দলসহ সংশ্নিষ্ট সব পক্ষের সঙ্গে পরামর্শ করে আগামী জাতীয় সংসদ নির্বাচনের রোডম্যাপ (পথনকশা) তৈরি করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর। বুধবার রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনের নিজ কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন ৫ সদস্যের নির্বাচন কমিশন শপথ নেয়। এই কমিশনের অন্যতম সদস্য মো. আলমগীর এর আগে কে এম নূরুল হুদা কমিশনের মেয়াদে সচিব পদে দায়িত্ব পালন করেছেন।

নবনিযুক্ত এই কমিশনার বলেন, ১৩ মার্চ থেকে ধারাবাহিক সংলাপে বসছে নির্বাচন কমিশন। ২২ মার্চ সুশীল সমাজের প্রতিনিধি এবং ৩০ মার্চ গণমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে সংলাপ হবে। পর্যায়ক্রমে শিক্ষাবিদ, রাষ্ট্রবিজ্ঞানী, নির্বাচন বিশ্নেষক, সাংবাদিক ও রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে বসার পরিকল্পনা রয়েছে তাদের।

মো. আলমগীর বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন পরিচালনায় সবার পরামর্শের আলোকে রোডম্যাপ তৈরি করা হবে। সংলাপের মাধ্যমে সমস্যা চিহ্নিত করে করণীয় নির্ধারণ করা হবে। সুষ্ঠু নির্বাচন করার জন্য যা যা প্রয়োজন, তা করার চেষ্টা হবে। রাজনৈতিক দলগুলোর সঙ্গে মতবিনিময় করা হবে সবার শেষে।

কাজী হাবিবুল আউয়াল নেতৃত্বাধীন কমিশনের অধীনেই দ্বাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এর আগে কোনো কমিশন এত দ্রুত সংলাপে বসেনি। কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন কমিশন আগে রোডম্যাপ তৈরি করে পরে সংলাপের আয়োজন করেছিল। আর বর্তমান কমিশন সবার সঙ্গে তাদের পরামর্শ অনুযায়ী রোডম্যাপের কাজে হাত দিতে চায়। প্রয়োজনে সংসদ নির্বাচনের আগে আবারও দলগুলোসহ বিভিন্ন মহলের সঙ্গে বসতে পারে সাংবিধানিক প্রতিষ্ঠানটি।

ঢাকানিউজ২৪.কম /

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image