• ঢাকা
  • বুধবার, ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আদমপুর খাদ্য গোদাম এখন ব্যবসায়ীদের দখলে, সংস্কারের অভাবে ধ্বস


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৪৫ পিএম
ব্যবসায়ীদের দখল
আদমপুর খাদ্য গোদাম

বিজয়কর রতন, মিঠামইন (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ অষ্টগ্রাম উপজেলার আদমপুরে ২৫ বছরের অধিক সময় পেরিয়ে গেলেও সংস্কারের অভাবে এখন পর্যন্ত খাদ্য গোদাম খানী পরিত্যক্ত অবস্থায় রয়েছে। কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার আদমপুর ইউনিয়ন পরিষদের সংলগ্ন আদমপুর বাজারে ৫০ মেঃটন বিশিষ্ট একটি খাদ্য সংরক্ষণ গোদাম রয়েছে। বর্তমানে গোদামখানী স্থানীয় ব্যবসায়ীদের দখলে রয়েছে। যেকোনো সময় ধ্বসে পড়ে বাজারের লোকজন সহ বহু লোকের প্রানহানীর সম্ভাবনা রয়েছে।

এ ব্যাপারে  আদমপুরের চেয়ারম্যান মো আব্দুল মোনাফ মিয়া জানান, বিগত দিন হতে  বর্তমান সময় পর্যন্ত পুরাতন পরিষদসহ ও ভাড়ার ঘরে মালামাল সংরক্ষণ করতে হয়। তিনি জানান বিগত সময়ে ও বর্তমানে খাদ্য গোদামের সংস্কার বিষয়ে কতৃপক্ষের নিকট অবগত করে কোনো ফলাফল পাননি।

অন্যদিকে গোদামের চারপাশে পরিষদের জায়গায় রয়েছে অসংখ্য দোকান। তাদের নিকট থেকে পরিষদের পক্ষ থেকে কোনো ভাড়া আদায় করা হয়নি। বিগত সময়ে ছিল কিনা সে কথা তিনি বলতে পরেননি। আরও জানান, ইউনিয়ন পরিষদের খাদ্য গোদামটি অপসারন করে অন্যত্র নেওয়ার বিষয়ে উপজেলা সমন্বয় কমিটির সভায় প্রস্তাব করা হয়। খাদ্য গোদামের ভেতরে রয়েছে একপ্রকার ভুতুড়ে পরিবেশ, নেই কোনো ভেতরে ডোকার প্রবেশ পথ। ময়লা আর আবর্জনার স্তুপে রয়েছে পাহার কখনো কখনো নেশার জগতের লোকজন আবর্জনা পেরিয়ে নিরাপদে নেশা করতে দেখা যায়।

এছাড়া বাজারের খাদ্য গোদামের পাশে একজন ব্যবসায়ী মো মুনসুর মিয়া বলেন খাদ্য গোদামের ঢালাই ধসে বেশ কিছু লোক নাকি আহত হয়েছে। এবিষয়ে ভারপ্রাপ্ত কর্মকর্তা শরিকুল ইসলাম বাংগালপাড়া সরকারি খাদ্য গোদাম অষ্টগ্রাম এর  সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন বিষয়টি তিনি অবগত নন, তবে তদন্ত করে দেখবেন। এব্যপারে অষ্টগ্রাম উপজেলা নির্বাহী অফিসার মো হারুন অর রশিদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এখানে খাদ্যগোদাম রয়েছে বিষয়টি তিনি জানেন না, তদন্ত করে ব্যাবস্থা নেয়া হবে বলে জানান।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image