• ঢাকা
  • রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২২ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিচারহীনতা শ্লীলতাহানী, ধর্ষণ ও নারী নির্যাতনের অন্যতম কারণ: গণফোরাম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৯ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ০৯:৫৮ এএম
বিশেষ ভাবে নারীদের অধিকার থেকে ক্ষুন্ন হচ্ছে।

নিউজ ডেস্ক:  আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে “জাগো নারী জাগো বহ্নিশিখা” শীর্ষক আলোচনা সভা গণফোরাম কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টু। সভাপতিত্ব করেন গণফোরাম মহিলা সম্পাদক নিলুফার ইয়াসমিন শাপলা।

মোস্তফা মোহসীন মন্টু বলেন- দেশের সমগ্র জনগণের অধিকার লুণ্ঠনের পাশাপাশি বিশেষ ভাবে নারীদের অধিকার থেকে ক্ষুন্ন হচ্ছে। রাষ্ট্রের বিচারহীনতা শ্লীলতাহানি, ধর্ষণ ও নারী নির্যাতনের অন্যতম কারণ। যদিও অনেকে বলেন রাষ্ট্রের প্রধান নারী বাংলাদেশে নারীর ক্ষমতায়ন হচ্ছে ধারণা ভূল নারীর ক্ষমতায়নের জন্য উনারা ক্ষমতায় আসেনি এসেছে উত্তরাধিকার সূত্রে। সেই দিনই নারীর ক্ষমতায়ন প্রতিষ্ঠিত হবে যেদিন নারীর জীবন ও সম্ভ্রমের নিরাপত্তার ব্যবস্থা এই রাষ্ট্র করতে পারবে। আমাদের সাথে অনেক নারী মুক্তিযুদ্ধে অংশগ্রহন করে ছিল । নারীরা সকল আন্দোলন সংগ্রামে পুরুষদে র পাশাপাশি অংশগ্রহন করছে । সেই সমস্ত বীর নারী মুক্তিযোদ্ধা ও সংগ্রামী নারীদের স্বপ্নের বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সংগ্রাম চালিয়ে যাবে গণফোরাম। এটাই আমাদের নারী দিবসের অঙ্গীকার।

বাংলাদেশ পিপলস্ পার্টির চেয়ারম্যান বাবুল সর্দার চাখারী। তিনি বলেন- আজ সর্বত্র নারীর ক্ষমতায়নের কথা বলে নারীকে ন্যায্য অধিকার থেকে বঞ্ছিত করা হচ্ছে। আমরা নারী ন্যায্য অধিকার ফিরিয়ে দিতে মোস্তফা মোহসীন মন্টু ভাইয়ের নেতৃত্বে সংগ্রাম চালিয়ে যাবো।

বিশেষ অতিথির বক্তব্যে গণফোরাম সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী বলেন মুক্তিযুদ্ধে অসংখ্য বীর সাহসী নারী সাহসীকতার প্রমান রেখেছে। কিন্তু আমরা দেখছি একজন শুধু ওনার পরিবারের বাহিরে আর কাউকেই দেখে না। ঘরে বাহিরে সর্বত্র নিরাপত্তাহীনতায় আছে রাষ্ট্রের জনগণ বিশেষভাবে আমাদের মা ও বোনেরা। অথচ ক্ষমতাসীনরা নির্লজ্জ্ব মিথ্যাচার করে তারা নাকি নারীর ক্ষমতায়ন প্রতিষ্ঠিত করেছে। যারা রাষ্ট্রের সমগ্র জনগণের অধিকার জবরদস্তির মাধ্যমে দখল করেছে তারাই প্রতিনিয়ত নারীর অধিকার হরণ করছে নারীর ক্ষমতায়নের গল্প শুনিয়ে। আমরা সুশাসনের মাধ্যমে সত্যিকারের নারীর ক্ষমতায়ন চাই।

আরও বক্তব্য রাখেন এ.কে.এম. জগলুল হায়দার আফ্রিক, মহসীন রশিদ,  খান সিদ্দিকুর রহমান, মোঃ আব্দুল কাদের, মোঃ হেলাল উদ্দিন, লতিফুল বারী হামিম, রওশন ইয়াজদানী  মুহাম্মদ উল্লাহ মধু, হামিদ মিয়া, সানজিদ রহমান শুভ সহ কেন্দ্রীয় কমিটির সদস্যবৃন্দ ও মহিলা ফোরামের নেতৃবৃন্দ।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image