• ঢাকা
  • শুক্রবার, ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

অর্থ পাচারকারীদের ছবি মিডিয়াতে দেওয়া হউক: রুস্তম আলী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১২ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৮:২৭ পিএম
যারা ঋণ খেলাপী, অর্থ পাচার করে তাদের ছবিগুলো মিডিয়াতে দিয়ে দেন
এমপি রুস্তম আলী

নিউজ ডেস্ক:  দুর্নীতি, শেয়ারবাজারে ধ্বস এবং বিদেশে টাকা পাচারের বিরুদ্ধে ব্যবস্থা নেবার দাবি জানিয়েছেন জাতীয় পার্টির সংসদ রুস্তম আলী ফরাজী। এ ব্যাপারে তিনি বলেছেন, দীর্ঘদিন আগে অর্থমন্ত্রী পাচারকরা অর্থ ফেরৎ আনার কথা বললেও বেশ কিছুদিন যাবৎ তিনি নিরব হয়ে গেছেন, এ বিষয়ে অর্থমন্ত্রীর পদক্ষেপ কি তা নিয়ে বক্তব্যের দাবি জানান তিনি।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের উপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এ আহ্বান জানান। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন।

পদ্মাসেতু, মেট্রোরেলসহ সরকারের বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরে রুস্তম আলী ফরাজী বলেন, তারপরও আমাদের সমস্যা আছে। চ্যালেঞ্জ আছে, চ্যালেঞ্জগুলো মোকাবিলা করতে হবে। ব্যাংক নিয়ে অনেক কথা বলেছি, এখন আর বলতে ইচ্ছা করে না। ব্যাংক থেকে টাকা নেয় কিভাবে, কিভাবে তোলে। ম্যাশিনারিজ আছে, গভর্নর আছে। তারা আছে, এভাবে চলতে পারে না। কে দেখবে, অর্থমন্ত্রী আছেন কিন্তু তিনি কথা বলেন না। ব্যাংক, শেয়ার বাজার থেকে টাকা চলে যায়। অর্থমন্ত্রী, যোগ্য, সফল, ভালো মানুষ, বুঝতে পারি না তিনি কেন নিরব। কবি কাজী নজরুলের মতো, তিনি বিদ্রোহী কবিতা লিখেছেন, তার কবিতায় মানুষ যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছে। কিন্তু স্বাধীনতার পর (৪৭ সাল) পর তিনি নিরব হয়ে গেলেন। অর্থমন্ত্রী তো অসুস্থ না, উনি কেন নিরব, এসব বিষয়ে এক্কেবারে চুপ, জাবাব দিতে হবে, বক্তব্য দিতে হবে। জাতিকে আশ্বস্থ করতে হবে।

এমপি রুস্তম আলী বলেন, এক শ্রেণির মানুষ টাকা নিয়ে অফিসারদের টাকা দিয়ে বার বার অবৈধভাবে টাকা নিয়েছে। তাদের কাছ থেকে টাকা ফেরত আনতে হবে।  যারা ঋণ খেলাপী, অর্থ পাচার করে তাদের ছবিগুলো মিডিয়াতে দিয়ে দেন। দেশে মানুষ তাদের দেখুক, থু থু দেক, যে সংকটের সময়ও এরা এসব করে। এরা ঘুষ দুর্নীতি করে টাকা বিদেশে পাঠায়। দেশে থাকলে এই টাকায় কল কারখানা হতো।  সরকারের গোয়েন্দা সংস্থা দিয়ে এদের খুঁজে বের করা যায়, কারা কিভাবে বিদেশে টাকা পাচার করে, বাড়ি করে। সবাই তো দুর্নীতি করে না।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image