• ঢাকা
  • রবিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মেসির গোলে লিগ চ্যাম্পিয়ন পিএসজি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৪ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৫০ পিএম
মেসির গোলে লিগ চ্যাম্পিয়ন পিএসজি
মেসির গোলে লিগ চ্যাম্পিয়ন পিএসজি

ডেস্ক রিপোর্টার: ফ্রেঞ্চ লিগ ওয়ানে রেকর্ড ১০ম বার চ্যাম্পিয়ন হলো পিএসজি। এদিকে, ইউরোপের টপ ফাইভ লিগের প্রথম দল হিসেবে টানা ১০ মৌসুমে চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড গড়েছে বায়ার্ন মিউখ।

গেল মৌসুমে অল্পের জন্য শিরোপাটা ছুয়ে দেখা হয়নি পিএসজির। এবার মেসি-রামোস-ডোনারোম্মা যোগ হয়েছে প্যারিসের ডেরায়, এক মৌসুম পর আবারো লিগ টাইটেল ঘরের তুলোলো প্যারস সেন্ট জার্মেইন, তাই তো উল্লাসে মাতোয়ারা প্যারিসিয়ানরা।

রেকর্ড গড়েছে পচেত্তিনোর ছেলেরা। ওরা এখন ফ্রেঞ্চ লিগে মার্সেইর সঙ্গে যৌথ সর্বোচ্চ ১০বার চ্যাম্পিয়ন। যার ৮টাই এসেছে শেষ ১০ মৌসুম থেকে। আগের ২টা টাইটেল ১৯৮৬ আর ১৯৯৩তে।

লিগে ৩৩ ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষেই ছিল পিএসজি। চ্যাম্পিয়ন হতে বাকি ৫ ম্যাচ থেকে দরকার ছিল মাত্র এক পয়েন্ট। লেন্সের বিপক্ষে নেমে সেই কাজটা বেশ সহজেই করতে পেরেছে প্যারিস সেন্ট জার্মেইন।

বক্সের বাইরে থেকে লিওনেল মেসির দৃষ্টিনন্দন গোলে লিড পায় পিএসজি। যদিও শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি পচেত্তিনোর ছেলেরা। পরে একটা গোল খায় ফরাসি ক্লাবটা। তবে ম্যাচ জিততে না পারলেও লিগ জয় নিশ্চিত করেছে পিএসজি। ১-১ গোলের ড্রতে পয়েন্ট ভাগাবাগি করেই, রেডর্ক বুকে ঠাই পেয়েঠে ওদের নাম।

জার্মান লিগ বুন্ডেসলিগায় ঘরের মাঠে চিরপ্রতিন্দ্বী ডর্টমুন্ডের বিপক্ষে নামে বায়ার্ন মিউনিখ। পয়েন্ট টেবিলে ওরা একে আর দুইয়ে। হিসেব ছিল সহজ, বরুসিয়া ডর্টমুন্ডকে হারিয়ে দিলেই তিন ম্যাচ হাতে রেখে চ্যাম্পিয়ন হয়ে যায় বাভারিয়ানরা।

বার্য়ান জয় পেয়েছে সহজেই। ব্লাক অ্যান্ড ইয়োলোদের হারিয়েছে ৩-১ গোলে। গিনাব্রি, লেওয়ানদস্কি আর মুসিয়ালা করেছেন একটা করে গোল। ডর্টমুন্ড দিয়েছে একটা ম্যাচের সাথে লিগ জয়ের রেকর্ড গড়েছে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ। ওরাই ইউরোপিয়ান টপ ফাইভ লিগের প্রথম দল যারা কিনা টানা ১০ বার লিগ চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড গড়লো। আর মোট ৩২টা শিরোপা নিয়ে ওরা আরও একবার ছাড়িয়ে গেল নিজেদেরই।

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image