• ঢাকা
  • শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ভৈরবে ভেজাল মদের রমরমা ব্যবসা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৬ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:১৪ পিএম
ভৈরবে
ভেজাল মদের রমরমা ব্যবসা

সোহানুর রহমান সোহান, ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি: মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে মাঝে মাঝে প্রশাসনের অভিযানে চুনোপুটিরা হয় গ্রেপ্তার কিছুটা সাজা তাদের মেলে আবার গ্রেপ্তার করা হয় চোলাই মদ সেবনকারীদেরও কিন্তুু চোলাই মদের যে অবৈধ ব্যবসা এখন বন্দর নগরী ভৈরব জুড়ে ছেয়ে গেছে, তার মূলহোতাদের নাগাল পাওয়া যায় না । তারা থাকেন ধরাছোঁয়ার বাইরে । 

স্থানীয় সন্ত্রাসী ও কিছু পাতি নেতা তাদের ছায়া দিয়ে যান টাকা বিনিময়ে আর তাই-তো কিশোরগঞ্জের ভৈরবে প্রশাসনের আইনি রক্ত চুক্ষুর আড়ালে দিব্রি রমরমা ব্যবসা চলছে চোলাই মদের আর এসব চোলাই তৈরি ও কারবারের যারা জড়িত তারা হলেন, ভৈরবে চান্দালী টিলা সংলগ্ন রবিদাস পল্লীর মুতি, মৃত মনার ছেলে দুলু , সুবলের ছেলে মিঠু ,মৃত রামকৃষ্ঞার ছেলে বাবুল,ফুলবাসী , জুনিয়া, মতি (২) জুনু, সন্দিপের মা লিলি, আসু , সামুয়ার বউ বেবী, কানাইয়ের বউ বকলি, মতির বউ পারুল গোপালের ছেলে অনিল,কাঞ্চন , ফকিরা ছেলে জনি, এছাড়াও ভৈরব পাওয়ার হাউজ সংলগ্ন এলাকার হরিজন পল্লীর বিল্লাল, জীবন,হিরালালের ছেলে সুমন, জয়লাল, রাজা, জনিক তাদের এসব তৈরিকৃত চোলাই মদ সরবারাহ করা হচ্ছে উপজেলার  বিভিন্ন এলাকাসহ ইউনিয়নের বিভিন্ন গ্রামেগঞ্জে প্রসাশনের অভিযান অব্যহত থাকলেও থেমে নেই মদের প্রতিদিনের রমরমা লাখ লাখ টাকার এই ব্যবসা।

আর এসব মাদক দ্রব্র্যে কম বয়সী ছেলেরা নেশা করছে নেশাগ্রস্ত হয়ে বাড়ি ফিরছে আর সহজও কমদামী মাদক দ্রব্য হওয়ায় এসব প্রাণ করে নতুন প্রজন্ম ধ্বংশের ধার প্রান্তে ; এদিকে ভৈরবে কালিকা প্রসাদ ইউনিয়নের ঝগড়াচর চক বাজার , নয়াহাটি পশ্চিমপাড়াসহ বিভিন্ন জায়গায় চোলাই মদ তৈরি ছোট ছোট চুলা স্থাপন করে অবাধে চোলাই মদ তৈরি হচ্ছে এসব মদ তৈরির পর ভৈরবের পাশ্বর্বতী উপজেলার রায়পুরা , বেলাব, আশুগঞ্জ , উপজেলায় তাদের নিয়োজিত লোক দিয়ে অভিনব কায়দায়, স্কুল ব্যাগ, বিভারটেক রিক্সার সীটের নীচে, পানিও কোল্ডডিংসের বোতলে চটের বস্তায় করে ফজরের আযানের পর পর নৌকা দিয়ে মদ পচার করা করা হচ্ছে।

এসব মদ পাচারকারীদের একর্কমচারী নাম না প্রকাশ করার শর্তে বলেন, অবৈধ চোলাই মদের ব্যবসাকে নির্বিঘ্নে রাখতে চোলাই মদ ব্যবসায়ীদের দলনেতা মতি , বাবুল ও সুজনের মাধ্যমে স্থানীয় প্রসাশনের অসাধু গাড়ীর ড্রাইভার ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কিছু দূর্নীতিবাজ র্কমর্কতা র্কমচারীদের ম্যানেজ রাখা ছাড়াও রাজনৈতিক প্রভাবশালী  সঙ্গে ঘনিষ্ঠ সর্ম্পক গড়ে তোলেছেন উদার হাতে কালো টাকা ছিটিয়ে। এভাবে তাদের চোলাই মদের অবৈধ ব্যবসা ও মাদক ব্যবসা এখন ভৈরব শহর জুড়ে ছেয়ে গেছে। সাম্প্রতি ,পাশ্বর্বতী কুলিয়ারচর উপজেলায় বিষাক্ত মদ্য প্রাণে ৫ জনের প্রাণহানী ঘটলেও টনক নড়ে নি ভৈরবে চোলাই মদ ব্যবসায়ীদের ।

এ ব্যাপারে, ভৈরব উপজেলা নির্বাহী অফিসার ও র্নিবাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ বলেন , গত ৩১ জানুয়ারী এক জনকে আমরা এক লিটার চোলাই মদসহ ধরে সাজা প্রদান করেছি এ ছাড়াও কিছুদিন হলো মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরকে সাথে নিয়ে অভিযান পরিচালনা করেছি তার পরও এ চোলাই মদের ব্যবসার সাথে যারা জড়িত তাদের কাউকে ছাড় দেয়া হবে না এ ব্যাপারে আমাদের কঠোর অভিযান অব্যহত রয়েছে ।

এছাড়াও ভৈরব থানার অফিসার ইনর্চাজ (ওসি) মোহাম্মদ মাকছুদুল আলম বলেন, আমি এই থানায় যোগদান করার পর থেকে মাদক বিরোধী অভিযান পরিচালনা করে আসছি।

আমাদের মাননীয় কিশোরগঞ্জ জেলা পুলিশ সুপার জনাব, মোহাম্মদ রাসেল শেখ পিপিএম(বার) স্যার মহোদয় ,  নির্দেশ দিয়েছেন মাদক জিরো টলারেন্স দেখতে চাই সেই ব্যাপারে আমরা কাজ করছি : তবে মাদক নিয়ন্ত্রণে সকলের সহযোগীতা প্রয়োজন কে মাদক বিক্রী করে কে মাদক সেবন করে আমরা সবাই নিজ নিজ স্থান থেকে যদি তথ্য দেই ও সচেতন হই তা হলে একশ পারসেন্ট মাদক এই ভৈরব থেকে নির্মূল করা যাবে বলে আমি আশা করি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image