• ঢাকা
  • শুক্রবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ব্রাহ্মণবাড়িয়ায় জলাবদ্ধতা থেকে মুক্তির দাবীতে মানববন্ধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:৫০ পিএম
ব্রাহ্মণবাড়িয়ায়, জলাবদ্ধতা থেকে মুক্তির, দাবীতে, মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার সুহিলপুরে জলাবদ্ধতা থেকে মুক্তির দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী। বুধবার (১৯ জুন) সকালে কুমিল্লা-সিলেট আঞ্চলিক সড়কের ব্রাহ্মণবাড়িয়ার সুহিলপুরে নির্মানাধীন ফোরলেন সড়কের পাশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

এ সময় বক্তারা বলেন, ফোরলেন কাজের জন্য অপরিকল্পিতভাবে জলাধার ভরাট করায় সুহিলপুর ও নন্দনপুর ইউনিয়নের লক্ষাধিক লোক পানিবন্দী অবস্থায় জীবন-যাপন করছে।গত ২ থেকে ৩ বছর যাবত এখানে প্রায় ১ হাজার একর জমির ফসল উৎপাদন ব্যাহত হচ্ছে। এছাড়া জলাবদ্ধতার কারনে এলাকায় পানিবাহিত বিভিন্ন রোগব্যাধীর প্রাদুর্ভাব দেখা দিয়েছে। 

বক্তারা আরও বলেন, পানি নিষ্কাশনের জন্য বর্তমানে ড্রেনেজ ব্যাবস্থায় যে কাজ চলছে তা পর্যাপ্ত নয়। লক্ষাধিক মানুষকে জলাবদ্ধতার হাত  রক্ষার পাশাপাশি কৃষি ও কৃষকদের রক্ষায় বড় পরিসরে ড্রেণেজ ব্যবস্থা চালুর দাবী জানান। 

মানববন্ধন শেষে বিক্ষুব্দ জনতা কুমিল্লা -সিলেট আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। জনদুর্ভোগ লাঘবে  মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছে এলাকাবাসী।

উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন, সুহিলপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর কবির খান, মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, ডাঃ নয়নমনি, ৬নং ওয়ার্ডের জনপ্রতিনিধি মোবারক মিয়া, সাবেক জনপ্রতিনিধি বাবুল মিয়া , সুহিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ প্রমূখ।

 

ঢাকানিউজ২৪.কম / জেডএস

আরো পড়ুন

banner image
banner image