• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাজারে মুরগির দাম কিছুটা কমেছে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৪ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৩২ পিএম
দাম কিছুটা কমেছে
মুরগি

ডেস্ক রিপোর্টার : রমজানের প্রথমদিন কিছুটা কমেছে মুরগির দাম। শুক্রবার (২৪ মার্চ) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা যায় বৃহস্পতিবারের দামেই বিক্রি হচ্ছে সবজি, মাছ, মুদিপণ্য ও নানা পদের ফল। 

বেড়েছে ছোলার দাম। এছাড়া বিক্রিতে অনিয়মের ঘটনায় লেবু ও বেগুনের দোকানদারদের জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, ব্রয়লার মুরগি কেজিতে ১০ থেকে ১৫ টাকা কমে ২৪৫-২৫০ টাকায় বিক্রি হচ্ছে। সোনালির দাম ২০ টাকা কমে নেমেছে ৩৬০ টাকায়, আর দেশি মুরগি ৬৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

ব্যবসায়ীরা বলছেন, মূলত চাহিদা কমে যাওয়ায় দাম কমেছে। তারা জানান, আগের তুলনায় তাদের বিক্রি কমে গেছে। এ অবস্থায় দাম আরও কমতে পারে বলে জানান তারা।
মুদিপণ্যের বাজারে হঠাৎ করে ছোলার দাম বেড়ে গেছে কেজিতে পাঁচ টাকা। অন্যান্য পণ্যের দাম আর বাড়েনি। 

ক্রেতারা বলছেন, এখনও তাদের নাগালের বাইরেই রয়ে গেছে মুরগি ও ডিম। নিত্যপণ্যের চড়া দামের কারণে হিমশিম অবস্থা তাদের।

এদিকে সবজির বাজারেও ঊর্ধ্বমুখী প্রভাব দেখা গেছে। বাড়তি দাম রাখার কারণে কারওয়ান বাজারে লেবু ও বেগুনের দোকানদারদের জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

অভিযান শেষেই আবারও বাজার দর আগের মতো হয়ে যায় বলে অভিযোগ ভোক্তাদের।

এর আগে, বৃহস্পতিবার (২৩ মার্চ) করপোরেট প্রতিষ্ঠানগুলোকে মুরগির দাম সমন্বয়ের জন্য ডাকে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফর। সেখানে ব্রয়লার মুরগির দাম পাইকারি পর্যায়ে কেজিতে ৩৫ টাকা থেকে ৪০ টাকা কমিয়ে ১৯০ টাকা থেকে ১৯৫ টাকায় বিক্রি করতে রাজি হয় করপোরেট প্রতিষ্ঠানগুলো।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক এ. এইচ. এম. সফিকুজ্জামান বলেন, ‘মুরগির দাম ২০০ টাকার বেশি হতে পারে না। অথচ সেখানে বৃহস্পতিবারও মুরগি বিক্রি হয়েছে ২৭০ থেকে ২৮০ টাকা দরে। অস্বাভাবিক মূল্যের কারণে করপোরেট হাউসগুলোর সঙ্গে আমরা বৈঠক করেছি।

বৃহস্পতিবার এফবিসিসিআইয়ের বোর্ডরুমে ‘রমজান উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্যের আমদানি, মজুত, সরবরাহ ও বাজার পরিস্থিতি’ নিয়ে মতবিনিময় সভা হয়। 

এসময় এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন বলেন, শিগগিরই বাজারে মুরগি ও গরুর মাংসের দাম না কমালে সরকার এগুলো আমদানির পথে হাঁটবে। আর তখন এফবিসিসিআই আপত্তি জানাবে না।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image