• ঢাকা
  • শনিবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

এ বছরই উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত চলবে মেট্রোরেল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২২ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:১৮ এএম
এ বছরই উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত চলবে
মেট্রোরেল

নিউজ ডেস্ক : উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত এ বছরই চলবে মেট্রোরেল। ফার্মগেট থেকে সরাসরি সেবা দেয়ার  পরিকল্পনায় আছে। সম্প্রতি মেট্রোরেল প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক এসব তথ্য জানান।

তিনি বলেন, দ্বিতীয় পর্বেও পর্যায়ক্রমে চালু হবে বাকি স্টেশন। এদিকে ২৬ মার্চ প্রথমপর্বের সব স্টেশন চালু হলেও পূর্ণ সেবা পেতে লাগবে আরও তিন মাস।

প্রথম দুটির পর এরই মধ্যে চালু হয়েছে পল্লবী আর উত্তরা সেন্টার স্টেশন। আগামী ১ মার্চ দুয়ার খুলবে মিরপুর ১০ নম্বর স্টেশনের। আর কর্তৃপক্ষ বলছে, ২৬ মার্চের মধ্যে এ পথের নটি স্টেশনই চালুর পরিকল্পনা আছে তাদের। তবে তখনও ট্রেন চলবে সকাল সাড়ে ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত। সকাল থেকে মধ্যরাতের পূর্ণাঙ্গ অপারেশনে যেতে জুন পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে জানিয়েছেন মেট্রোরেল প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক।

ছিদ্দিক বলেন, এর পরের ধাপই আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত চলবে মেট্রোরেল। সেখানেও জুন নাগাদ শুরু হবে পরীক্ষমূলক চলাচল। তবে বাণিজ্যিক যাত্রা শুরু হবে আগামী ডিসেম্বরে।

প্রাথমিক ভাবনায় আছে ফার্মগেট থেকে সরাসরি মতিঝিল পর্যন্ত। সেক্ষেত্রেও তিন থেকে ছয় মাসের মধ্যে চালু হবে পূর্ণ পরিসরে। অর্থাৎ আসছে বছর মাঝামাঝি উত্তরা থেকে মতিঝিল শতভাগ সার্ভিস দেবে এমআরটি লাইন সিক্স বলে জানান এম এ এন ছিদ্দিক।

এরই মধ্যে শুরু হয়েছে মতিঝিল থেকে কমলাপুর অংশের কাজ, যা ২০২৫ সালের জুনে শেষ হওয়ার কথা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image