• ঢাকা
  • শনিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আওয়ামী লীগ সংলাপে বিশ্বাসী: স্বরাষ্ট্রমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৭ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৫৮ পিএম
আওয়ামী লীগ সংলাপে বিশ্বাসী
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

ডেস্ক রিপোর্টার : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আলোচনার বিকল্প নেই। আওয়ামী লীগ বরাবরই সংলাপে বিশ্বাসী।

বুধবার (৭ জুন) রাজধানীর কাজী আলাউদ্দিন সড়কে ফায়ার সার্ভিস সদর দফতরে রাষ্ট্রের সর্বোচ্চ স্বীকৃতি স্বাধীনতা পুরস্কার-২০২৩ প্রাপ্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জামায়াতে ইসলামী যেহেতু নির্বাচন কমিশনের অনিবন্ধিত দল, সেহেতু তারা সহিংসতা ঘটাতে পারে কি না, তা যাচাই-বাছাই করে ডিএমপি তাদের সমাবেশের অনুমতি দেবে।

আর রাষ্ট্রদূতরা তাদের শিষ্টাচার ও বিধিনিষেধ মেনে কাজ করবেন বলেও আশা প্রকাশ করেন তিনি।

মঙ্গলবার (৬ জুন) বিকেলে রাজধানীতে ১৪ দল আয়োজিত প্রতিবাদ সভায় দলের মুখপাত্র আওয়ামী লগের প্রেসিডিয়াম সদস্য আমির হোসেন আমু বলেন, প্রয়োজনে জাতিসংঘের প্রতিনিধির সামনে বিএনপির সঙ্গে মুখোমুখি বসে রাজনৈতিক সংকট সমাধান করবে আওয়ামী লীগ। কেউ অসাংবিধানিকভাবে ক্ষমতায় আসার পাঁয়তারা করলে জনগণ তা প্রতিরোধ করবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের এক নেতা বিএনপির সঙ্গে সংলাপের কথা বলেছেন। অবশ্যই সংলাপ ও আলোচনার বিকল্প কিছু নেই। আওয়ামী লীগ বরাবরই সংলাপে বিশ্বাসী।

বুধবার  সকালে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির সঙ্গে আলোচনার কোনো সিদ্ধান্ত হয়নি। বিদেশিরা নয়, নিজেরাই নিজেদের সমস্যা সমাধান করব। ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

ফায়ার সার্ভিসের অনুষ্ঠানে দেয়া প্রধান অতিথির বক্তব্যে আসাদুজ্জামান খান কামাল বলেন, রাষ্ট্রের দেয়া সর্বোচ্চ স্বীকৃতি স্বাধীনতা পুরস্কার ফায়ার সার্ভিস সদস্যদের মনোবলকে আরও দৃঢ় করবে। এ সংস্থার মানোন্নয়নে সব ধরনের পদক্ষেপ নিচ্ছে সরকার। বিশ্বের সবচেয়ে আধুনিক সরঞ্জাম কেনা হয়েছে বলেও জানান তিনি।

গত ২৩ মার্চ প্রধানমন্ত্রীর হাত থেকে জনসেবায় অনন্য অবদানের স্বীকৃতি হিসেবে পাওয়া স্বাধীনতা পুরস্কার-২০২৩ গ্রহণ করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন, বিএসপি (বার), এনডিসি, পিএসসি, জি, এমফিল।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image