• ঢাকা
  • বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নাসিরনগরে বিতর্কিত নৌকার দুই চেয়ারম্যান প্রার্থীতা বাতিল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৭ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১১:৫০ এএম
তাদের মনোনয়ন বাতিল করতে জেলা আওয়ামী লীগ কেন্দ্রে চিঠি পাঠিয়েছিল
বিতর্কিত দুই ইউপি চেয়ারম্যান

মনিরুজ্জামান মনির, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া বিতর্কিত দুই ইউপি চেয়ারম্যান প্রার্থীর দলীয় মনোনয়ন বাতিল করা হয়েছে। তারা উপজেলায় মন্দিরে ভাঙচুর মামলার চার্জশিটভুক্ত আসামি।

দুই চেয়ারম্যান প্রার্থী হলেন নাসিরনগর সদর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মো. আবুল হাশেম ও হরিপুর ইউনিয়নের দেওয়ান আতিকুর রহমান। তাদের মনোনয়ন বাতিল করতে জেলা আওয়ামী লীগ কেন্দ্রে চিঠি পাঠিয়েছিল।

নাসিরনগর সদর ইউনিয়নে আবুল হাসেমের পরিবর্তে সাবেক ইউপি সদস্য (মেম্বার) পুতুল রানী বিশ্বাস এবং হরিপুর ইউনিয়নে দেওয়ান আতিকুর রহমানের পরিবর্তে ওয়াসিম আহমেদকে মনোনয়ন দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার।

২০১৬ সালের ৩০ অক্টোবর ফেসবুকে গুজব ছড়ানো হয়। গুজবের জেরে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে তাণ্ডব চালিয়ে সনাতন ধর্মাবলম্বীদের ১০টি মন্দিরসহ অন্তত শতাধিক বাড়িঘর ভাঙচুর করা হয়। এ ঘটনায় নাসিরনগর গৌরমন্দির কমিটির সাধারণ সম্পাদক নির্মল চৌধুরী বাদী হয়ে দুই থেকে আড়াই হাজার অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করে একটি মামলা করেন।

দীর্ঘ তদন্ত শেষে তদন্ত কর্মকর্তা মো. শওকত হোসেন ২০১৭ সালের ১০ডিসেম্বর ২২৮ জনের নাম উল্লেখ করে আদালতে অভিযোগপত্র জমা দেন। অভিযোগপত্রে ২২৮ জন আসামির মধ্যে নাসিরনগর সদর ইউপি চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক মো. আবুল হাসেম এবং হরিপুর ইউপি চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমানের নাম উল্লেখ করা হয়। অভিযুক্তরা বর্তমানে জামিনে রয়েছেন।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার বলেন, আবুল হাশেম ও দেওয়ান আতিকুর রহমানের মনোনয়ন বাতিল করতে কেন্দ্রে চিঠি পাঠিয়েছিলাম। কেন্দ্র থেকে তাদের দুইজনের মনোনয়নপত্র বদল করে নতুন প্রার্থী দেওয়া হয়েছে। বিষয়টি আমাদের কেন্দ্র থেকে জানানো হয়েছে।

 

ঢাকানিউজ২৪.কম / মনিরুজ্জামান মনির

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image