• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

র‌বিবার মনোনয়ন বোর্ড সভা, ৫ আসনের নৌকার প্রার্থী চূড়ান্ত হবে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ৩১ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:৩২ পিএম
আওয়ামী লী‌গ, প্রার্থী
আওয়ামী লী‌গের দলীয় লোগো

মোহাম্মদ রুবেল

বিএন‌পির ছেড়ে দেওয়া ৫ সংসদীয় আসনে ১ ফেব্রুয়ারি উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এ আসনগুলোতে আ‌ওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত হবে র‌বিবার। 

আগামীকালের অনুষ্ঠেয় দল‌টির  সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় নৌকার প্রার্থী চূড়ান্ত করা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে বিকেল সাড়ে ৪টায় এ সভা অনুষ্ঠিত হওয়ার কথা। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
যেসব আসনে নির্বাচন অনু‌ষ্ঠিত হবে-ঠাকুরগাঁও-৩, বগুড়া-৪,বগুড়া-৬, চাঁপাইনবাবগঞ্জ-২ ও ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে উপনির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করা হবে।

বিএনপির ছেড়ে দেওয়া সংসদীয় আসনগুলোর উপনির্বাচনের জন্য মনোনয়ন ফরম বিক্রি করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। আজ বি‌কেল ৪টা পর্যন্ত আগ্রহী প্রার্থীরা মনোনয়ন প্রা‌প্তি ফরম জমা দিতে পার‌বেন।

৫ সংসদীয় আসনের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনটি বেশ আলোচনায় রয়েছে। কারণ ঢাকাই সিনেমার নায়িকা মাহিয়া মাহি আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন। তবে এ‌নিয়ে র‌বিবারই জানা যাবে এই নায়িকা নৌকার টিকিট পাবেন কিনা।

প্রসঙ্গত,গত ১১ ডিসেম্বর বিএনপির সাত এমপি স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে পদত্যাগপত্র জমা দেন। এর মধ্যে একজন এমপি (হারুন-অর রশিদ) বিদেশে থাকায় তার পদত্যাগপত্র ওই দিন গৃহীত হয়নি। অন্য ৬ জনের আসন শূন্য ঘোষণা করা হয়। এর মধ্যে একটি সংরক্ষিত নারী আসন। এ প্রেক্ষিতে ৫ সংসদীয় আসনে ১ ফেব্রুয়ারি উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

ঢাকানিউজ২৪.কম / এমআর

আরো পড়ুন

banner image
banner image