• ঢাকা
  • শনিবার, ৩০ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ; ১৬ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

২৫০ টাকায় পাবেন কিডনী ডায়ালাইসিসের সুযোগ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:১৪ এএম
শেখ আকিজ উদ্দিনের সহধর্মিনী মিসেস সকিনা খাতুন
কিডনী ডায়ালাইসিসের সুযোগ

নিউজ ডেস্ক:    রাজধানী মগবাজারের আদ্‌-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালে অত্যাধুনিক কিডনী ডায়ালাইসিস ওয়ার্ড ও করোনারি কেয়ার ইউনিট উদ্বোধন করা হয়েছে। এখানে দরিদ্র রোগীরা ২৫০ টাকায় পাবেন কিডনী ডায়ালাইসিসের সুযোগ। বৃহস্পতিবার এ ইউনিটের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রয়াত শিল্পপতি শেখ আকিজ উদ্দিনের সহধর্মিনী মিসেস সকিনা খাতুন। এ সময় একটি পুরুষ ওয়ার্ডও উদ্বোধন করা হয়।.

অনুষ্ঠানে আদ্‌-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. শেখ মহিউদ্দিন বলেন, কিডনী ডায়ালাইসিস ওয়ার্ড ও করোনারি কেয়ার ইউনিট উদ্বোধনের মাধ্যমে দীর্ঘদিনের একটি স্বপ্ন বাস্তবায়িত হলো। নামমাত্র মূল্যে কিডনী রোগীরা এখন থেকে আদ্‌-দ্বীন হাসপাতালে উন্নত চিকিৎসা নিতে পারবেন।.

আদ্‌-দ্বীন ফার্মাসিউটিক্যালসের নির্বাহী পরিচালক প্রফেসর ডা. জামালুন্নেছা বলেন, স্বাস্থ্যসেবায় আদ্‌-দ্বীন জাতীয় পর্যায়ে রোল মডেল হিসেবে কাজ করছে। স্বাচ্ছন্দ পরিবেশে সেবার মাধ্যমে আমরা সবসময় মানুষের পাশে থাকতে চাই।.

আদ্‌-দ্বীন হাসপাতালসমূহের মহাপরিচালক প্রফেসর ডা. নাহিদ ইয়াসমিন বলেন, আদ্‌-দ্বীনের সেবার পরিধি দিন দিন ব্যাপক বৃদ্ধি পাচ্ছে। এরই ধারাবাহিকতায় কিডনী রোগীদের জন্য অত্যাধুনিক ১৮টি বেডের ওয়ার্ড করা হয়েছে। এছাড়া ১২টি বেডের অত্যাধুনিক করোনারি কেয়ার ইউনিট ও পুরুষদের জন্য ৩০ বেডের মেডিসিন ও সার্জারী ওয়ার্ড করা হয়েছে।.

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আদ্‌-দ্বীন মেডিকেল কলেজসমূহের উপদেষ্টা আনোয়ার হোসেন মুন্সী, আদ্‌-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. আফিকুর রহমান, আদ্‌-দ্বীন হাসপাতালসমূহের মহাপরিচালক অধ্যাপক ডা. নাহিদ ইয়াসমিন প্রমুখ।.

.

ঢাকানিউজ২৪.কম /

স্বাস্থ্য বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image