• ঢাকা
  • রবিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

চাঁদ দেখার ওপর ২ মের টিকিট বিক্রি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০১ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৫৯ পিএম
২ মের টিকিট বিক্রি
ট্রেনের টিকিট বিক্রি

ডেস্ক রিপোর্টার: কমলাপুর রেলস্টেশনের ব্যবস্থাপক মাসুদ সারওয়ার জানিয়েছে, আজ শাওয়াল মাসের চাঁদ না দেখা গেলে সন্ধ্যার পর থেকে ঈদযাত্রার ২ মের টিকিট বিক্রি করা হবে।  তিনি আরও জানান, চাঁদের ওপর ভিত্তি করে একই সঙ্গে ৪ মের অগ্রিম টিকিটও বিক্রি করা হবে।

রোববার (১ মে) সকাল ১১টার দিকে কমলাপুর রেলস্টেশনের নিজ কার্যালয়ে ঈদযাত্রার পরিস্থিতি নিয়ে এক বিফ্রিংয়ে তিনি এসব তথ্য জানান।

মাসুদ সারওয়ার বলেন, আগামী ২ ও ৪ তারিখের টিকিট চাঁদ দেখার ওপর ভিত্তি করে বিক্রি করা হবে। আজ যদি চাঁদ না দেখা যায়, তাহলে ৩ তারিখ ঈদ হবে। সেক্ষেত্রে আজ সন্ধ্যার পর ২ তারিখের টিকিট বিক্রি করা হবে। চাঁদ দেখার পর আমরা ৪ তারিখের টিকিট বিক্রি করব। সারা দেশ থেকে আজ ৫ তারিখের অগ্রিম টিকিটও দেয়া হচ্ছে।

এ সময় শিডিউল বিপর্যয় নিয়ে জানতে চাইলে তিনি বলেন, সকাল থেকে এখন পর্যন্ত যে ট্রেনগুলো কমলাপুর রেলস্টেশন ছেড়ে গেছে, সেগুলোর মধ্যে নীলসাগর, ধূমকেতু এবং সুন্দরবন এক্সপ্রেস ৩০ থেকে ৪০ মিনিট বিলম্ব হয়েছে।

তিনি বলেন,  ‘এটি ছিল অপারেশনাল ডিলে। এটাকে শিডিউল বিপর্যয় বলা চলে না। আমাদের সবকিছু ঠিকই ছিল। তবে সামাল দিতে একটু কষ্ট হয়ে যায়। এত মানুষ একসঙ্গে স্টেশনে এসেছে, আমরা তাদের ঠেকাতে পারছি না। আমরা সময়ের চেয়ে নিরাপত্তাকে বেশি গুরুত্ব দিয়েছি। অপারেশনাল খুবই ভালোভাবে চলছে। কয়েকটি ট্রেন ছাড়তে ২০ থেকে ৩০ মিনিট দেরি হয়েছে।’

সকাল ১১টা পর্যন্ত ১৪টি ট্রেন স্টেশন ছেড়ে গেছে। সারাদিনে দুটি স্পেশাল ট্রেনসহ মোট ৩৯ জোড়া ট্রেন কমলাপুর থেকে চলাচল করবে। এসব ট্রেনে ৫৩ হাজার মানুষ ঢাকা ছাড়তে পারবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image