• ঢাকা
  • শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ০১ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আ'লীগের নির্বাচনী ইশতেহার ঘোষণা করছেন শেখ হাসিনা 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৭ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৪৪ এএম
আ'লীগের নির্বাচনী ইশতেহার ঘোষণা করছেন শেখ হাসিনা 
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিউজ ডেস্ক : আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দলের ইশতেহার ঘোষণা করছেন। রাজধানীর প্যান প্যাসিফিক সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত অতিথিদের আসন গ্রহণের পর সাড়ে ১০টার দিকে জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান। 

ইশতেহার প্রণয়ন কমিটির আহ্বায়ক ও দলের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক স্বাগত বক্তব্য দেন ।

এরপর বক্তব্য দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তার বক্তব্যের পর ভিডিও ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। সবশেষে অনুষ্ঠানে সভাপতির বক্তব্য এবং ইশতেহার উপস্থাপন করছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ নির্বাচনে দলীয় ইশতেহার তৈরির জন্য দেশের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের কাছ থেকে মতামত নিয়েছে আওয়ামী লীগ।

প্রতিশ্রুতি অনুযায়ী ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের পর স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়ে দুর্নীতি প্রতিরোধে বিশেষ পদক্ষেপ, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ এবং আর্থিক খাতের সুশাসনের ওপর জোর দিয়ে আসন্ন নির্বাচনের ইশতেহার প্রস্তুত করা হয়েছে বলে ইশতেহার প্রণয়ন কমিটির সদস্যরা জানান।

২০১৮ সালে এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ‘সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ’ স্লোগানে নির্বাচনি ইশতেহার ঘোষণা করেছিল আওয়ামী লীগ। ২০৪১ সালে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ এবং ২১০০ সালে নিরাপদ ব-দ্বীপ পরিকল্পনার রূপরেখা দেয়া হয়।

২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনের আগে ‘দিন বদলের সনদ’ নিয়ে নির্বাচনি ইশতেহার ঘোষণা করেন শেখ হাসিনা। সেই ইশতেহারের অঙ্গীকারে বলা ছিল- ২০২১ সালের মধ্যেই ডিজিটাল বাংলাদেশ হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

Something went wrong!