• ঢাকা
  • শুক্রবার, ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

পৌষের শীতে কাঁপছে ঢাকাসহ সারাদেশ 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৫ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৩৪ পিএম
ঢাকাসহ সারাদেশ 
পৌষের শীত

নিউজ ডেস্ক : বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সকাল ছটায় ঢাকায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২.৭ ডিগ্রি সেলসিয়াস, যা সর্বনিম্ন ছিল ১২.৫ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়ার পূর্বাভাসে এমন তথ্য দেয়া হয়েছে। আগের দিন (বুধবার) ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৭ ডিগ্রি সেলসিয়াস; আর সর্বনিম্ন ছিল ১৪.১ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদফতর বলছে, এমন কুয়াশা আরো দু-এক দিন থাকবে। একটানা হয়তো নাও থাকতে পারে। তবে তাপমাত্রার পারদ নিম্নমুখী থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রার দূরত্ব কমায় শীত বাড়ছে।

শীত বাড়ায় সকালে কাঁপতে কাঁপতে স্কুলমুখী হয়েছে স্কুল শিক্ষার্থীরা। নগরীর শ্রমজীবী আর পেশাজীবীরাও গায়ে মোটা কাপড় জড়িয়ে ছুটছেন গন্তব্যে।

এদিকে সকাল ৯টায় চুয়াডাঙ্গায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯.২ ডিগ্রি সেলসিয়াস। রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ ডিগ্রি সেলসিয়াস, যা চলতি মৌসুমে সর্বনিম্ন। এদিন বাতাসের আর্দ্রতা ছিল ৯৭ শতাংশ। মৌলভীবাজারের শ্রীমঙ্গলে তাপমাত্রা ১১.৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। বুধবার (৪ জানুয়ারি) শ্রীমঙ্গলে তাপমাত্রা ছিল ৯ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার (৩ জানুয়ারি) সর্বনিম্ন তাপমাত্রা ৮.৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল। এছাড়াও কুড়িগ্রামে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ ডিগ্রি সেলসিয়াস।

ঘন কুয়াশার কারণে বুধবার (৪ জানুয়ারি) বিকেল পর্যন্ত রাজধানীসহ দেশের অনেক এলাকায় সূর্যের দেখা মেলেনি। দিন ও রাতের তাপমাত্রার পার্থক্য কমে আসায় মাঝারি থেকে তীব্র শীত অব্যাহত থাকার আভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়াবিদ আবদুর রহিম বলেন, শীতের তীব্রতা আরো দু-এক দিন থাকতে পারে। শনিবার থেকে পরিস্থিতির উন্নতি হতে পারে। তবে সেটা স্থায়ী হবে না, দু-এক দিন পর হয়তো আবার পরিস্থিতি এমনই থাকবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আবহাওয়া / পরিবেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image