• ঢাকা
  • মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১৬ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

প্রথম রাউন্ডেই বিদায় নিলেন সেরেনা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৯ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:৫২ পিএম
প্রথম রাউন্ডেই বিদায় নিলেন সেরেনা
টেনিস তারকা সেরেনা উইলিয়ামস

নিউজ ডেস্ক : মার্কিন টেনিস তারকা সেরেনা উইলিয়ামস এক বছর পর কোর্টে ফিরে নিজের প্রত্যাবর্তনটা রাঙাতে পারলেন না । উইম্বলডনে বুধবার (২৯ জুন) ফরাসি তারকা হারমনি ট্যানের বিপক্ষে ৫-৭, ৬-১, ৬-৭ (৭-১০) গেমে হেরে বিদায় নিয়েছেন প্রথম রাউন্ডেই।

গত বছর এ উইম্বলডন থেকে পায়ের ইনজুরি নিয়ে কান্নাচোখে বিদায় নিয়েছিলেন সেরেনা। তারপর মিস করেছেন একে একে তিনটি গ্র্যান্ডস্ল্যাম। টেনিস কোর্টে নিজের নতুন যাত্রাটা আবার শুরু করেছেন উইম্বলডন দিয়ে। কিন্তু মাঝের সময়টায় টেনিস র‍্যাংকিংয়ে ১২০৪তম অবস্থানে নেমে যাওয়ায় এ গ্র্যান্ডস্ল্যাম প্রতিযোগিতায় তার সরাসরি বাছাইয়ের পথও বন্ধ হয়ে গিয়েছিল।

উইম্বলডন কর্তৃপক্ষের দেয়া ওয়াইল্ড কার্ড নিয়ে তিনি অংশ নেন এ আসরে। ম্যাচ হারলেও ৪০ বছর বয়সী সেরেনা ৩ ঘণ্টা ৪০ মিনিট লড়াই করেছেন ২৪ বছর বয়সী ট্যানের বিপক্ষে। তিনি যে এখনো ফুরিয়ে যান নি তার প্রমাণ পাওয়া গেছে এই লড়াইয়েই।

সেন্টার কোর্টে শুরুর সেটটা স্বাভাবিকভাবেই শুরু করেছিলেন সেরেনা। বোঝার উপায় নেই এক বছর বিশ্রাম নেয়া কোনো খেলোয়াড় লড়াই করছেন। তবে টেনিসের রানী ঠিক আগের জৌলুসটা ধরে রাখতে পারেননি। প্রথম সেটে ৪-৩ ব্যবধানে এগিয়ে থাকলেও শেষ পর্যন্ত ৫-৭ ব্যবধানে হারতে হয় তাকে।

কিন্তু পরের সেটে যেন পুরনো সেরেনাকেই খুঁজে পেয়েছিল টেনিস সমর্থকরা। ১১৫তম র‌্যাংকিংয়ে থাকা ফরাসি টেনিস তারকাকে কোনো পাত্তাই দেননি তিনি। ৬-১ ব্যবধানে সেট নিজের করে নেন তিনি।

ফলাফল নির্ধারণী সেটে ফের হতাশ করে উইম্বলডন থেকে বিদায় নেন সেরেনা। অথচ তৃতীয় সেটের প্রথম দিকে তিনি এগিয়ে ছিলেন ৪-১ ব্যবধানে। কিন্তু ফরাসি তারকা হঠাৎ যেন রুদ্রমূর্তি ধারণ করেন। ব্যবধান কমিয়ে ম্যাচের নিয়ে যান ট্রাইব্রেকারে। আর সেখানে জয় নিশ্চিত করেন ট্যান।

তাতেই বেজে যায় ৪০ বছর বয়সী সেরেনার বিদায়ঘণ্টা। বয়স বিবেচনায় সমর্থকরা ধরে নিতেই পারেন উইম্বলডনে এটি মার্কিনি তারকার শেষ গ্র্যান্ডস্ল্যাম। তবে এখনই ৭ বার জয় করা কোর্টটাকে বিদায় জানাচ্ছেন না সেরেনা। ম্যাচশেষে সংবাদসম্মেলনে এ বিষয়ে প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এ প্রশ্নের উত্তর আমার জানা নেই। কে জানে কখন আমি আবার উঁকি দেই।’

উইম্বলডন নিয়ে ধোঁয়াশা থাকলেও রেকর্ড ২৩ বারের গ্র্যান্ডস্ল্যামমজয়ী সেরেনা ঠিকই থাকবেন ঘরের মাটিতে আগস্ট-সেপ্টেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া বছরের শেষ গ্র্যান্ডস্ল্যাম ইউএস ওপেনে। তিনি বলেন, ‘ঘরের মাটিতে, বিশেষ করে নিউইয়র্ক আমার জন্য খুবই স্পেশাল। ২০০২ সালে ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ডস্ল্যাম আমি সেখানেই জিতেছিলাম।’

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image