• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৬ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

জার্মান রাষ্ট্রদূত বিএনপির বক্তব্য মিস কোট করেছে: ফখরুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০৮:৫৯ পিএম
গণতান্ত্রিক পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছি
মির্জা ফখরুল ইসলাম আলমগীর

নিউজ ডেস্ক:   বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা, মানবাধিকার ও গণতান্ত্রিক পরিস্থিতি নিয়ে জার্মান রাষ্ট্রদূত আচিন ট্রস্টার বিএনপির বক্তব্য ‘মিস কোট’ করেছেন বলে দাবি দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) রাজধানীর চন্দ্রিমা উদ্যানে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ দাবি করেন।

জার্মান রাষ্ট্রদূতকে উদ্ধৃত করে দলটির নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী সাংবাদিকদের বলেছিলেন, দেশের নির্বাচন, মানবাধিকার ও গণতান্ত্রিক পরিস্থিতি নিয়ে রাষ্ট্রদূতের সঙ্গে আলোচনা হয়েছে। বিএনপির সঙ্গে এ ধরনের কোনো আলোচনা হয়নি দাবি করে অসন্তুষ্টি জানান জার্মান রাষ্ট্রদূত।

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট অ্যাসোসিয়েশন বাংলাদেশ-ডিক্যাব আয়োজিত অনুষ্ঠানে জার্মান রাষ্ট্রদূতের কাছে সাংবাদিকরা জানতে চেয়েছিলেন, বিএনপির কোন মন্তব্যে তিনি অখুশি।

জবাবে ট্রস্টার বলেন, `আমাকে উদ্ধৃত করে বলা হয়েছে যে, আমি বাংলাদেশের মানবাধিকার ও গণতান্ত্রিক পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছি। এটা সত্য নয়। এটা যদি আমার কথা হয়ে থাকে, আমি নিজেই আমার কথা বলতে পারি।'

রাষ্ট্রদূত বলেন, `কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করে না জার্মানি। বাংলাদেশের কোনো বিষয়ে হস্তক্ষেপ করার আগ্রহ নেই জার্মানির। বিএনপির সঙ্গে আমার যে বৈঠক হয়েছে, সেখানে বিএনপি নেতারা কেন নির্বাচনে অংশ নেয়নি বা নিতে চায় না সেই বিষয়টি আমাকে ব্যাখ্যা করেছে, এর বেশি কিছু নয়।'

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image