• ঢাকা
  • শনিবার, ৪ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সরকারের দুর্নীতির সুযোগ নিচ্ছেন সরকারি কর্মকর্তারা: মির্জা ফখরুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:৪৩ পিএম
সরকারের, দুর্নীতির সুযোগ নিচ্ছেন, সরকারি কর্মকর্তারা, মির্জা ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নিউজ ডেস্ক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন যে, বর্তমান অনির্বাচিত সরকার দুর্নীতিগ্রস্ত ও নতজানু। তিনি উল্লেখ করেছেন যে, সমুদ্রসীমায় মিয়ানমারের যুদ্ধজাহাজের উপস্থিতি বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকিস্বরূপ, যা দেশের স্বাধীনতা রক্ষায় সরকারের ব্যর্থতার প্রমাণ। তিনি দাবি করেন, এই ব্যর্থতার জন্য সরকারের এখনই পদত্যাগ করা উচিত।

রোববার (১৬ জুন) দুপুরে ঠাকুরগাঁও শহরের তাঁতীপাড়াস্থ নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, "অনির্বাচিত সরকারের ওপর নির্ভর করে সরকারি কর্মকর্তারা লুটপাট চালাচ্ছে। বেনজীর-আজিজদের কাহিনী এর উদাহরণ, যেখানে আওয়ামী লীগ তাদের বলির পাঠা বানিয়েছে। সাবেক ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়ারও অনেক দুর্নীতির অভিযোগ প্রকাশিত হচ্ছে। শাসন ব্যবস্থা সরকারের নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে।"

স্থানীয় সরকার নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, "এবারের নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করেনি, তারপরও আওয়ামী লীগ সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে ব্যর্থ হয়েছে, কারণ তারা রাষ্ট্রযন্ত্র ও নির্বাচন কমিশনকে নিয়ন্ত্রণ করে।"

মির্জা ফখরুল আরও বলেন, "ন্যায়সংগত আন্দোলন কখনও ব্যর্থ হয় না। সরকারের দমননীতির কারণে সাময়িকভাবে গতি কমেছে, তবে তা আবারও বেগবান হবে। এখন বিএনপিসহ ৬৩টি রাজনৈতিক দল একত্রিত হয়ে আন্দোলন চালিয়ে যাচ্ছে।"

সংবাদকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, "সাংবাদিকরা সাহস করে অনেক কিছু বলতে পারেন না। সাহস না থাকলে মিডিয়া টিকে থাকতে পারবে না। ১৯৭৫ সালের ১৬ জুন আওয়ামী লীগ সরকার ৪টি পত্রিকা বাদে সব বন্ধ করে দিয়েছিল, যার ফলে অনেক সাংবাদিক কঠিন পরিস্থিতির সম্মুখীন হয়েছিলেন।"

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল হালিম, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক পয়গাম আলী, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ প্রমুখ।

 

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image