• ঢাকা
  • সোমবার, ৩০ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১৫ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ঢাবির ‘ক’ ইউনিটে ফেল ৮৯শতাংশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৪ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:৫০ পিএম
ঢাবির ‘ক’ ইউনিট ফল প্রকাশ
ঢাকা বিশ্ববিদ্যালয়

নিউজ ডেস্ক : ২০২১-২২ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘ক’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে পাস করেছেন ১১ হাজার ৪৮৬ জন। পাসের হার ১০ দশমিক ৩৯ শতাংশ। ফেল ৮৯ দশমিক ৬১ শতাংশ।

সোমবার (৪ জুলাই) দুপুর ১২টার দিকে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ ফল প্রকাশ করেন।

বিশ্ববিদ্যালয়ের ভর্তিবিষয়ক ওয়েবসাইট (https://admission.eis.du.ac.bd) থেকে ফল জানা যাবে। এ ছাড়া ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মেধাতালিকাও ডিন অফিসে প্রদর্শিত হবে।

আবেদনকারীরা রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU>Space> KA> Space> Roll Number টাইপ করে ১৬৩২১ নম্বরে সেন্ড করে ফিরতি মেসেজে ফল জানতে পারবেন।

গত ১০ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতকের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ঢাবির ‘ক’ ইউনিটের অধীন বিজ্ঞান, জীববিজ্ঞান, ফার্মেসি, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদ এবং পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউট, পুষ্টি ও খাদ্য-বিজ্ঞান ইনস্টিটিউট, তথ্যপ্রযুক্তি ইনস্টিটিউট, ইনস্টিটিউট অব লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধীন ৩৩টি বিভাগ রয়েছে।
 
এবারের ভর্তি পরীক্ষায় ১ হাজার ৭৮১টি আসনের বিপরীতে পাস করেছেন ১১ হাজার ৪৬৬ জন। মোট পরীক্ষার্থী ছিল ১ লাখ ১০ হাজার ৩৭৪ জন।

গতকাল ঢাবির ২০২১-২২ সেশনের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ফল প্রকাশ করা হয়। এবার এই ইউনিটে পাসের হার ১৪ দশমিক ৩০ শতাংশ। অনুষদের ৯৩০টি আসনের বিপরীতে পাস করেছে ৪ হাজার ২৮৯ জন।

এতে ১২০ নম্বরের পরীক্ষায় নম্বর ১১৬ দশমিক ৭৫ পেয়ে প্রথম হয়েছে নটরডেম কলেজের শিক্ষার্থী সরোয়ার হোসেন খান, ১১০ নম্বর পেয়ে দ্বিতীয় হয়েছে দাউদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী অনিমা পারভেজ এলমা এবং ১০৭ দশমিক ৭৫ পেয়ে তৃতীয় সরকারি রাজেন্দ্র কলেজের শিক্ষার্থী মো. আবদুল্লাহ খান।

গতকাল রোববার (৩ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবদুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে দুপুর ১টায় এই ফলাফল প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। এসময় আরও উপস্থিত ছিলেন বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক আবদুল মঈন, অনলাইন ভর্তি সমন্বয়ক অধ্যাপক মোস্তাফিজুর রহমানসহ আরও অনেকে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image