• ঢাকা
  • রবিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রোজায় সাশ্রয়ী মূল্যে ছয় নিত্য পণ্য দেবে টিসিবি: বাণিজ্য মন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২০ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:২৫ পিএম
বাণিজ্যমন্ত্রী
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, ফাইল ছবি

সুমন দত্ত: রোজায় সারা দেশে এক কোটি মানুষকে সাশ্রয়ী মূল্যে ৬টি নিত্য পণ্য সরবরাহ করবে টিসিবি। রবিবার সচিবালয়ে মন্ত্রীসভা বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানালেন বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি। এছাড়া সয়াবিন তেলের দাম বৃদ্ধির বিষয়ে আন্তর্জাতিক বাজারকে দায়ী করে বক্তব্য দেন তিনি। 

নিত্য পণ্যের দাম বৃদ্ধিতে জনগণের কষ্ট হচ্ছে। লোকজন চাইছে নিত্য পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকুক। তেমনটা হচ্ছে না দেখে সাংবাদিকরা বাণিজ্যমন্ত্রীকে এ বিষয়ে নানা প্রশ্ন করেন। 

বাণিজ্য মন্ত্রী সয়াবিন তেলের দাম বৃদ্ধির বিষয়ে বলেন, আন্তর্জাতিক বাজারে সয়াবিন তেলের দাম বেড়েছে। এ কারণে আমাদের তেলের দাম বাড়াতে হয়েছে। যদি তেলের দাম না বাড়াই তবে আমদানিকারকরা তেল আমদানি বন্ধ করে দেবে। এতে নতুন করে সংকট দেখা দিতে পারে। এইজন্য আমরা তেলের দাম ফিক্স করেছি। এখন দেখার বিষয় ব্যবসায়ীরা কত লাভে তেল বিক্রি করছে। যদি অতি মুনাফা দেখা যায় তবে ভোক্তা অধিকার হস্তক্ষেপ করবে। 

পেয়াজের দাম বৃদ্ধি সম্পর্কে পরিবহন ব্যবস্থাকে দুষলেন মন্ত্রী। পেয়াজের ট্রাক ঢাকায় আসা বন্ধ হয়ে গেলে দাম হড়াৎ করে বেড়ে যায়। এদিকে পেয়াজের দাম কম থাকলে কৃষকরা খুশি হয় না। আবার দাম বাড়লে ভোক্তারা নারাজ হয়।

মন্ত্রী আরো বলেন, আসছে রমজান মাসে সয়াবিন তেল, মসুর ডাল, চিনি, পেয়াজের সঙ্গে ছোলা ও খেজুর দেবে টিসিবির ট্রাক। ন্যায্যমূল্যে এসব পণ্য ১ কোটি লোকজনের মাঝে সরবরাহ করা হবে। ইউনিয়ন পরিষদের মাধ্যমে তালিকা করে এসব পণ্য দেওয়া হবে। 
 

ঢাকানিউজ২৪.কম / সুমন দত্ত

অর্থনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image