• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আটোয়ারীতে হনুমানী পয়সার দুই প্রতারক আটক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৪ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:২১ পিএম
হনুমানী পয়সার দুই প্রতারক
দুই প্রতারক আটক

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি: পঞ্চগড়ের আটোয়ারীতে তামার কয়েনকে প্রত্নতাত্ত্বিক (হনুমানী পয়সা) দাবী করে প্রতারণার মাধ্যমে বিক্রয় চক্রের দুই সদস্যকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন, উপজেলার তোড়িয়া ইউনিয়নের দাড়খোর ডুংডুংগী গ্রামের কলিম উদ্দীনের পুত্র সাইফুল ইসলাম (২২) ও পার্শ্ববর্তী ঠাকুরগাঁও জেলার রুহিয়া মধুপুর কালিতলা গ্রামের নজরুল ইসলামের পুত্র আবু সাইদ (৩৫)।

পুলিশ ও প্রতারণার শিকার রুহিয়া মধুপুর গ্রামের গোপাল সরকারের পুত্র অতুল সরকার (২৩) জানায়, সম্প্রতি একই এলাকার আবু সাইদ এর মাধ্যমে সাইফুল ইসলামের নিকট হতে ৮০ হাজার টাকা মূল্যের একটি হনুমানী পয়সা নগদ ৬০ হাজার টাকার বিনিময়ে ক্রয় করেন। পরবর্তীতে দেখা যায় সেটি আসলে একটি তামার কয়েন মাত্র। এটির অলৌকিক কোন ক্ষমতা নেই।

এ অবস্থায় তামার তৈরী কয়েনকে হনুমানী স্বর্ণের পয়সা বলে বিক্রয় করা প্রতারনার টাকা উদ্ধারের জন্য শুক্রবার (২ সেপ্টেম্বর) সন্ধ্যায় অতুল চন্দ্র সাইফুলের বাড়ীতে যায় এবং এ নিয়ে বাক্বিতন্ডা শুরু হয়। একপর্য়ায়ে অতুল বারঘাটি পুলিশ তদন্ত ফাঁড়ি পুলিশের সহযোগিতা চাইলে তাৎক্ষনিক পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে সাইফুল ইসলাম ও আবু সাইদকে আটক করে। পরে বারঘাটি ফাঁড়ি পুলিশ ওই তামার কয়েনটি অতুলের কাছ থেকে উদ্ধার করে ওই রাতেই আটককৃতদের সহ আটোয়ারী থানায় সোপর্দ করে।

এব্যাপারে প্রতারণার শিকার যুবক বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। আটোয়ারী থানা অফিসার ইনচার্জ মোঃ সোহেল রানা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটককৃত প্রতারকদের বিরুদ্ধে মামলা রুজু করে শনিবার সকালে জেল হাজতে পাঠানো হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image