• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ইবি ছাত্রলীগের মিছিল 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৭ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৪৫ পিএম
ইবি ছাত্রলীগের
স্বদেশ প্রত্যাবর্তন দিবসে মিছিল 

আহমাদ গালিব, ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বদেশে প্রত্যাবর্তন দিবসে মিছিল ও সভা আয়োজন করেছে ইবি শাখা ছাত্রলীগ। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার ১৯৭৫ সাল পরবর্তী দেশে ফেরা উপলক্ষে শাখা ছাত্রলীগ দিবসটিতে আনন্দ মিছিল বের করে।

বুধবার (১৭ মে) সকাল ১১টায় সংগঠনটি দলীয় টেন্ট থেকে আনন্দ র‍্যালি বের করে। ইবি শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত এবং সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে ছাত্রলীগের নেতা-কর্মীরা আনন্দ মিছিলে অংশ নেয়। পরবর্তীতে অনুষদ ভবনের সামনে দিয়ে একাধিক সড়ক প্রদক্ষিণ করে ডায়না চত্বরের বটমূলে সভায় একত্রিত হয়। এসময় সংগঠনটির সহ-সভাপতি তন্ময় সাহা টনি, বনি আমিন, আরিফুল ইসলাম, রাকিবুল ইসলাম, আল আমিন যুগ্ম সাধারণ সম্পাদক মামুনুর রশিদ, হোসাইন মজুমদার, সাংগঠনিক সম্পাদক জাকির হাসান, ছাত্রলীগ নেতা শাহিন আলম, মেজবাহ সহ নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, আজকের দিনটি আমাদের জন্য একটি অত্যন্ত আনন্দের দিন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার দীর্ঘ ৬ বছর পর বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা মাতৃভূমিতে ফেরেন এবং দেশের জনগণ তাকে গ্রহণ করে নিয়েছে। তিনি আসতে পারায় আজকের বাংলাদেশ এভাবে উন্নয়নের মাধ্যমে এগিয়ে যাচ্ছে।

এদিকে সংগঠনটির সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, ১৯৮১ সালের আজকের এ দিনে আমাদের নেত্রী দেশরত্ন শেখ হাসিনা এদেশের মানুষের অধিকার আদায়ের জন্য এসেছিলেন। এ স্বদেশ প্রত্যাবর্তন প্রমাণ করে, গণতন্ত্র প্রতিষ্ঠায় ও দেশের মানুষের দুর্দিন কাটাতে দেশনেত্রী শেখ হাসিনা সবসময় আস্থাশীল হয়ে থাকবেন।

প্রসঙ্গত, ১৯৮১ সালের এই দিনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মাটিতে পা রাখেন। ১৭ মে বিকাল সাড়ে ৪টায় তিনি ভারতের দিল্লি থেকে ঢাকার কুর্মিটোলা বিমানবন্দরে এসে পৌঁছেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর প্রথমবারের মতো দেশে ফেরেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image