• ঢাকা
  • মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

কাবুলে ড্রোন হামলায় নিহত ৯ জনের মধ্যে ৬ শিশু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ৩০ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ০৯:০০ এএম
কাবুল, ড্রোন

নিউজ ডেস্ক:  কাবুল বিমানবন্দরে আত্মঘাতী  হামলা প্রতিরোধ করতে রোববার ড্রোন আক্রমণ চালায় আমেরিকা। খবর বিবিসির। এতে সত্যিকার অর্থে আত্মঘাতী মারা গেছে কিনা তা নিশ্চিত না হলেও এক আফগান পরিবারের ৯ সদস্য নিহত হয়েছে বলে নিশ্চিত করেছে রুশ বার্তা সংস্থা স্পুটনিক ।তবে তাদের খবরের সূত্র সিএনএন।

কাবুলের এক বাড়িতে রাখা গাড়িকে লক্ষ্য করে ড্রোন হামলা চালায় পেন্টাগন। তাদের মতে ওই গাড়িটি আত্মঘাতী হামলায় অংশ নিতো। এমন বিশ্বাসযোগ্য সূত্র থেকে তারা নিশ্চিত হয়েছিল। তবে হামলায় নিহত পরিবারের বেচে যাওয়া এক ভাই সিএনএন এর সঙ্গে কাজ করা এক সাংবাদিক বলেছে তারা সাধারণ পরিবার। ইসলামিক স্টেট ওরফে দাহেশ-কে এর সঙ্গে তাদের কোনো যোগাযোগ ছিল না। মারা যাওয়া ৯ জনের মধ্যে ৬ জনই শিশু। শিশুরা হলো ৪ বছর বয়সী আরমিন, ৩ বছর বয়সী বেনিয়ামিন, ২ বছর বয়সী আয়াত ও সুমাইয়া। 

এর আগে আমেরিকার সেন্ট্রাল কমান্ডের মুখপাত্র বিল আরবান সাংবাদিকদের বলেছিল ড্রোন হামলায় দাহেশ-কে এ গুড়িয়ে দেওয়া হয়েছে। এতে আত্মঘাতী হামলা থেকে রক্ষা পেয়েছে কাবুল বিমানবন্দর। 

এদিকে আফগানিস্তানের মিডিয়া সূত্র থেকে বলা হয় রোববারের ড্রোন হামলায় ৪ শিশু নিহত হয়েছে। আবাসিক ভবনে এই হামলা চলে। এতে ভবনে রক্ষিত দুটো গাড়ি ধ্বংস হয়। ওই গাড়িগুলোতে বিস্ফোরক বোঝাই ছিল। তবে গাড়িতে কোনো জঙ্গি ছিল না। 
 
সূত্র. স্পুটনিক,সিএনএন, বিবিসি

ঢাকানিউজ২৪.কম / সুমন দত্ত

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image