• ঢাকা
  • শনিবার, ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ডিমলায় ৮ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে আ.লীগ থেকে বহিষ্কার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০২:২২ পিএম
চেয়ারম্যান প্রার্থীকে আ.লীগ থেকে বহিষ্কার
ইউনিয়ন পরিষদ নির্বাচন

নীলফামারী প্রতিনিধি: চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নীলফামারীর ডিমলায় সাত ইউনিয়নে দলীয় সিদ্ধান্ত অমান্য করে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে একই দলীয় ৮ জন বিদ্রোহী প্রার্থী হওয়া তাদের দল (আওয়ামীলীগ) থেকে বহিষ্কার করেছে উপজেলা আওয়ামীলীগ।

বুধবার (২২ ডিসেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডঃ মমতাজুল হক।

বহিস্কৃতরা হলেন- উপজেলা যুবলীগের আহ্বায়ক ও আ.লীগের সদস্য শৈলেন চন্দ্র রায়(মোটরসাইকেল প্রতীক),সদর ইউনিয়নের ২নং ওয়ার্ড আ.লীগের সাধারণ সম্পাদক উৎপল কুমার সিংহ রায় (চশমা প্রতীক) বালাপাড়া ইউনিয়ন আ.লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান সদস্য আফরাইম আল মিছরী বাবলু (চশমা প্রতীক),পূর্ব ছাতনাই ইউনিয়নে আ.লীগের ৬ নং ওয়ার্ডের সদস্য আব্দুল লতিফ খান (আনারস প্রতীক),পূর্ব ছাতনাই ইউনিয়ন আওয়ামী লীগের ২নং ওয়ার্ড সদস্য মজিবর রহমান (ঘোড়া প্রতীক), পশ্চিম ছাতনাই ইউনিয়নে উপজেলা আ.লীগের সদস্য মাহবুবুল আলম দুলাল (আনারস প্রতীক), খালিশা চাপানি ইউনিয়ন আঃলীগের ৬নং ওয়ার্ড সদস্য  সহিদুজ্জামান কেঞ্জুল(ঘোড়া প্রতীক), একই ইউনিয়ন আ.লীগের ৭নং ওয়ার্ড সদস্য প্রাণ কিশোর রায় (মোটরসাইকেল প্রতীক) নিয়ে আওয়ামীলীগ দলীয় প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী (স্বতন্ত্র) চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহণ করার জন্য তাদের দল থেকে বহিষ্কার করা হয়।

ডিমলা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক সরকার মিন্টু সত্যতা নিশ্চিত করে বলেন,দলীয় সিদ্ধান্ত অমান্য করে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীদের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় গঠনতন্ত্র অনুযায়ী তাদেরকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

এই সাত ইউনিয়নে চেয়ারম্যান পদ প্রার্থীর মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ৭,বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি ২, ইসলামী আন্দোলন বাংলাদেশ ১, ও আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী,কৌশলী বিএনপি-জামায়াতের প্রার্থী সহ স্বতন্ত্র ২৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পাশাপাশি সাত ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ড সদস্য ৯৬ জন ও সাধারণ সদস্য পদে ২৫৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই সাতটি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা রয়েছেন-১৬২৯৯৮জন।আগামী ২৬ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবার কথা রয়েছে।

ঢাকানিউজ২৪.কম / মহিনুল ইসলাম সুজন/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image