• ঢাকা
  • শুক্রবার, ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২১ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ঠাকুরগাঁওয়ে অসুস্থ ভোটারের প্রতি পুলিশের মানবিকতা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৫:২৯ পিএম
অসুস্থ বৃদ্ধকে পুলিশের সহযোগিতা
পুলিশের সহযোগিতায় অসুস্থ বৃদ্ধের ভোট প্রদান

ঠাকুরগাঁও প্রতিনিধি: দুই বছর থেকে প্যারালাইজড হয়ে অসুস্থ আব্দুল জলিল (৭০)। তবুও পছন্দের প্রার্থী নির্বাচিত করতে একটি ভ্যান গাড়িতে চেপে ভোট কেন্দ্রে আসেন তিনি। কিন্তু ভ্যান থেকে আর ভোট বুথে যাওয়ার কোনো বুদ্ধি না পেয়ে ভ্যানেই বসে থাকতে হয় তাকে।

এসময় কেউ সহযোগিতায় এগিয়ে না আসলেও এগিয়ে আসেন দুই পুলিশ সদস্য। অসুস্থ বৃদ্ধকে কোলে করে বুথ পর্যন্ত নিয়ে ভোট প্রদান করিয়ে আনেন তারা।

বৃহঃবার (১১ নভেম্বর) ঠাকুরগাঁওয়ের চলমান ইউপি নির্বাচনে হরিপুর উপজেলার আমগাও ইউনিয়নের কামার পুকুর কেন্দ্রে পুলিশে এই মানবিকতা চোখে পরে। হাইওয়ে পুলিশ কনস্টেবল রাসেল মাহমুদ ও রফিকুল ইসলাম বাবু নামের মানবিক এই পুলিশ সদস্যরা সেসময় কামার পুকুর ভোটকেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব ছিলেন।

অসুস্থ বৃদ্ধ আব্দুল জলিল জানান, আমি প্যারালাইজড বলে হাটতে পারিনা। তাই ভ্যান থেকে নেমে বুথের ভবনে ঢুকতে পারছিলামনা। অনেকটা সময় থেকে বসে ছিলাম। কেউ সাহায্যে এগিয়ে আসেনি। এ অবস্থায় আমি হয়তো হতাশ হয়ে ফিরে যেতাম। কিন্তু মানবিক এই পুলিশ সদস্যরা আমাকে ভোট দিতে সহযোগিতা করায় আমি ভোট দিতে পেরেছি।

কনস্টেবল রাসেল বলেন, আমি বেশ কিছুক্ষণ থেকে লক্ষ করছিলাম। এই বৃদ্ধ মানুষটা ভ্যানে বসে ভোট কেন্দ্রের দরজায় তাকিয়ে আছে। কখনো দেখছি কেউ কেউ তার সাথে কথা বলে চলে যাচ্ছে। তখন বৃদ্ধ ভোটারের কাছে গিয়ে কথা বলি। সমস্যার বিষয়টি বুঝতে পেরে তাকে কোলে কোরে নিয়ে ভোট দেয়ার ব্যবস্থা করি।

ভোট দিতে আসা উপস্থিত ভোটার রাজ্জাক জানান, পুলিশের এই মানবিকতায় আমরা উপস্থিত সবাই মুগ্ধ হয়েছি। পুলিশ যে সত্যি জনগণের সেবক তার প্রমাণ রাখলো তারা। ধন্যবাদ পুলিশ সদস্যদের

কামার পুকুর ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার শামসুজ্জামান পুলিশের ভূমিকার প্রশংসা করে জানান, ভোট কেন্দ্রে অনেক সময এমন অসুস্থ ও প্রতিবন্ধী ভোটাররা আসেন। তাদেরকে সহযোগিতা করার জন্যে নির্দিষ্ট কেউ থাকেনা। এক্ষেত্রে অনেক সময় আমরাই সহযোগিতা করার চেষ্টা করি। বৃদ্ধের বিষয়টি আমার দৃষ্টি গোচর হয়নি। পুলিশ ভাইদের ধন্যবাদ জানাই।

ঢাকানিউজ২৪.কম / গৌতম চন্দ্র বর্মন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image