• ঢাকা
  • শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সফটওয়্যারের বিকল্প নেই: স্পিকার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৪ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৫৭ পিএম
পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে
ড. শিরীন শারমিন চৌধুরী

নিউজ ডেস্ক:  জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সফটওয়্যারের কোনো বিকল্প নেই। প্রতিদিনই আমাদের সফটওয়্যার নির্ভরশীলতা বাড়ছে। বর্তমানে আমাদের সফটওয়্যার খাতে রফতানি ১ দশমিক ৪ বিলিয়ন ডলার। এই লক্ষ্য মাত্রা বাড়ানোর জন্য আমাদের সুনির্দিষ্ট কিছু বিষয় জোর দিতে হবে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে বেসিস ‘সফটএক্সপো’ ২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার জন্য আমাদের স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট ও স্মার্ট সোসাইটি তৈরি করা জন্য কার্যক্রম হাতে নিতে হবে। তাহলে ২০৪১ সালের আগে বাংলাদেশ স্মার্ট হিসেবে গড়ে উঠবে।  এক্ষেত্রে বেসিসের সদস্যরা সবচেয়ে বেশি অবদান রাখবে বলে আশা করি। বেসিস সভাপতি ৫ বিলিয়ন থেকে ২০ বিলিয়ন ডলার আয় করতে রিসার্চ ও ডেভেলপমেন্ট, সরকারি সহায়তা এবং ইন্ডাস্ট্রির জন্য সুযোগ নিশ্চিত করার কথা বলেছেন। তিনি তিনটি খাতকে একটি ছাতার নিচে আনতে বলেছেন। এক্ষেত্রে আগামীতে বিস্তারিত কাজ করার সুযোগ রয়েছে। যদি এই প্রস্তাব রাষ্ট্রের জন্য কল্যাণকর হয় তবে প্রধানমন্ত্রী অবশ্যই সেটা বিবেচনা করবেন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image