• ঢাকা
  • বুধবার, ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ; ১৭ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শিক্ষকতার অবসরে জনসেবা করতে চান মরিয়ম বানু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৩:৪২ পিএম
শিক্ষকতার অবসরে জনসেবা
মরিয়ম বানু

ডেস্ক রিপোর্টার: বহু বছর শিক্ষকতা করে এখন জনগণের সেবায় নিয়োজিত হতে চান শরীয়তপুরের নড়িয়া উপজেলার চরআত্রা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মুন্সী মেজবাহ উদ্দিন আহমেদের সুযোগ্য পুত্রবধূ মরিয়ম বানু।

তিনি সবসময় শিক্ষার আলো দিয়ে সমাজকে আলোকিত করার চেষ্টা করেছেন। সেই আলোই এখন চরআত্রায়ও ছড়িয়ে দিতে চান।
আগামী ৫ জানুয়ারি অনুষ্ঠিতব্য শরীয়তপুরের নড়িয়া উপজেলার চরআত্রা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জনগণের মনোনীত প্রার্থী হয়েছেন.

ঐতিহ্যবাহী মুন্সী পরিবারের পুত্রবধু, একজন সমাজ সেবিকা, শিক্ষানুরাগী, গরিব-দুঃখী-মেহনতী মানুষের আস্থার প্রতীক মরিয়ম বানু। তিনি জনগণকে সাথে নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করছেন।

মরিয়ম বানু বলেন, সারাজীবন মানুষের কল্যাণে কাজ করতে চাই। আমি এই ইউনিয়নবাসীর সুখে-দুঃখে সবসময় পাশে ছিলাম, আছি এবং থাকবো। যদি সুষ্ঠভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়, তাহলে আমি বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হবো, ইনশাআল্লাহ। আর নির্বাচিত হলে এই চরআত্রাকে একটি উন্নত সমৃদ্ধ মডেল ইউনিয়নে রুপান্তরিত করবো। আপনারা আমার জন্য দোয়া করবেন। যাতে আমি জনগণের আশানুরূপ কাজ করতে পারি।

চরআত্রায় নির্বাচনকে ঘিরে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। জনগণ চেয়ারম্যান পদপ্রার্থী মরিয়ম বানুকে নিয়ে আশাবাদী যে তারা একজন ভালো চেয়ারম্যান পাবেন।

দীর্ঘ ২৪ বছর ধরে চেয়ারম্যান নির্বাচিত হয়ে মুন্সী পরিবার জনগণের সেবা করে যাচ্ছে। এই সময়কালে চেয়ারম্যান ছিলেন মুন্সী মেজবাহ উদ্দিন আহমেদ, মুন্সী আলিমুজ্জামান রতন ও তাঁর স্ত্রী সেলিনা জামান। তার আগেও মুন্সী মেজবাহ উদ্দিন আহমেদ ১০ বছর চেয়ারম্যান ছিলেন।

জনগণ মনে করেন শিক্ষক হিসেবে মরিয়মা বানু তাঁর শিক্ষার্থীদের জন্য যতটা আন্তরিক ছিলেন, চেয়ারম্যান হিসেবে এর বেশি আন্তরিক এবং উদ্যমী থাকবেন ।

আমেরিকান ইতিহাসবিদ হেনরি এডামস তাই হয়ত বলেছিলেন-”একজন শিক্ষক সামগ্রিকভাবে প্রভাব ফেলে, কেউ বলতে পারে না তার প্রভাব কোথায় গিয়ে শেষ হয়। ”

ঢাকানিউজ২৪.কম / কেএন

নারী ও শিশু বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image