• ঢাকা
  • শুক্রবার, ৪ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কাঞ্চন পৌরসভার নতুন মেয়র বাদশা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:৪৭ পিএম
কাঞ্চন, পৌরসভার, নতুন মেয়র, বাদশা
কাঞ্চন পৌরসভার নবনির্বাচিত মেয়র আবুল বাশার বাদশা।

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভা নির্বাচনে সাবেক বিএনপি নেতা আবুল বাশার ওরফে বাদশা মেয়র পদে নির্বাচিত হয়েছেন। নির্বাচনে তিনি মোবাইল প্রতীক নিয়ে ১৬,৯৩৯ ভোট পেয়ে জয়ী হন, যেখানে তার প্রতিদ্বন্দ্বী রফিকুল ইসলাম জগ প্রতীক নিয়ে ১৪,৪০৪ ভোট পান।

বুধবার (২৬ জুন) দিনভর ভোটগ্রহণ শেষে রাত সাড়ে আটটায় নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন। মোট ভোটার সংখ্যা ৪০,৭৯৮ জন, যার মধ্যে ৭২ দশমিক ৩৩ শতাংশ ভোটার ভোট দিয়েছেন।

আবুল বাশার বিএনপির সাবেক সহসভাপতি ছিলেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী গোলাম দস্তগীর গাজীর পক্ষে অংশগ্রহণ করে দল থেকে বহিষ্কৃত হন। এবারের নির্বাচনে তিনি নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী ও দেশের চারটি বৃহৎ শিল্পগোষ্ঠীর সমর্থন পেয়েছেন।

রিটার্নিং কর্মকর্তা ইস্তাফিজুল হক আকন্দ জানান, প্রতিটি কেন্দ্রে একজন ম্যাজিস্ট্রেট ও পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা ছিল। ইভিএম মেশিনের ধীরগতির বিষয়ে তিনি বলেন, মেশিন তার নিজস্ব গতিতে চলে, এতে স্লো বা ফাস্টের কোনো বিষয় নেই।

নির্বাচনে ভোটারদের উপস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন পরাজিত প্রার্থী রফিকুল ইসলাম এবং বিজয়ী প্রার্থী আবুল বাশার বাদশা। উভয়েই ভোটারদের অংশগ্রহণে আনন্দিত এবং নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন।

উল্লেখ্য, বুধবার সকাল ৮টায় ম্যাজিস্ট্রেট ও নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে কাঞ্চন পৌরসভা নির্বাচন শুরু হয়। সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটারদের সরব উপস্থিতি ছিল। বিকেল চারটায় ভোট শেষ হওয়া পর্যন্ত কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি ছিল।

দিনভর ভোটে পৌরসভার ১৯টি কেন্দ্রের কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। অন্তত ১১টি কেন্দ্র সরেজমিনে ঘুরে কোনো অনিয়ম চোখে পড়েনি। নির্বাচনের প্রার্থীরাও কোনো অনিয়মের অভিযোগ করেননি। তবে দিনভর ইভিএম বিড়ম্বনা ছিল চোখে পড়ার মতো।

 

ঢাকানিউজ২৪.কম / জেডএস

আরো পড়ুন

banner image
banner image