• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কান উৎসবে তারকাদের ভিড়


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২২ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৩৩ পিএম
কান উৎসবে
তারকাদের ভিড়

বিনোদন ডেস্ক : কানের লালগালিচায় তারকাদের পদচারণায় আলোকিত। কানের পঞ্চম দিনে জনপ্রিয় অভিনেত্রীরা এসেছিলেন দুধ-সাদা, কালো, গোলাপি, সোনালি, বেগুনিসহ নানা রঙের গাউন পরে।

অস্কারজয়ী দুই অভিনেত্রী জুলিয়ান মুর ও নাটালি পোর্টম্যান পঞ্চম দিনের আয়োজনে নজর কাড়লেন। তাঁদের পাশাপাশি লালগালিচায় আরও ছিলেন মার্কিন অভিনেতা চার্লস মেল্টন। তাঁরা এসেছিলেন টড হেইনসের ‘মে ডিসেম্বর’ সিনেমার প্রচারে। গতকাল ফ্রান্সের স্থানীয় সময় সন্ধ্যায় ছবিটির উদ্বোধনী প্রদর্শন হয়। ছবিটি এবারের উৎসবের সেরা পুরস্কার স্বর্ণপামের জন্য লড়াই করছে।

উৎসবে আউট অব কম্পিটিশন বিভাগে প্রদর্শিত হয় মার্টিন স্করসেজির ‘কিলার্স অব দ্য ফ্লাওয়ার মুন’। ১৯৭৬ সালে ‘ট্যাক্সি ড্রাইভার’ সিনেমার জন্য প্লাম দ’র জিতেছিলেন মার্টিন স্করসেজি। এরপর ১৯৮৬ সালে ‘আফটার আওয়ারস’ ছবির জন্য কান চলচ্চিত্র উৎসবে সেরা পরিচালকের পুরস্কার জেতেন তিনি। 

দীর্ঘ ৩৭ বছর পর আবারও কানে ফিরলেন স্করসেজি। মার্কিন কথাসাহিত্যিক ডেভিড গ্রানের উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে ‘কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন’।

ছবির চিত্রনাট্য লিখেছেন স্করসেজি ও এরিক রোথ। ১৯২০-এর দশকে যুক্তরাষ্ট্রের ওকলাহোমা রাজ্যের পটভূমিতে নির্মিত ছবিটিতে তুলে ধরা হয়েছে ধনকুবের ওসেজ জাতির সদস্যদের নৃশংসভাবে খুনের ঘটনা। ‘কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন’ ছবি প্রদর্শনের আগে লালগালিচায় দেখা মেলে লিওনার্দো ডিক্যাপ্রিওর। এই ছবির প্রচারণার জন্য চার বছর পর কান সৈকতে গিয়েছেন লিওনার্দো। উৎসবের গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে ‘কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন’-এর উদ্বোধনী প্রদর্শন হয়।

লালগালিচায় ডিক্যাপ্রিও ছাড়াও হেঁটেছেন ছবির পরিচালক স্করসেজি, অভিনয়শিল্পী রবার্ট ডি নিরো, জেসি প্লেমন্স, অভিনেত্রী লিলি গ্ল্যাডস্টোন, কারা জেড মায়ার্স, জেনাই কলিন্স, জিলিয়ান ডিওন, টেন্টু কার্ডিনাল। তাঁদের পাশাপাশি এ সিনেমার প্রদর্শনী দেখতে আসেন মেক্সিকান অভিনেত্রী সালমা হায়েক।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image