• ঢাকা
  • বুধবার, ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সেনাপ্রধানের আহ্বান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ৩০ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:১৭ পিএম
একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলা
সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ

নিউজ ডেস্ক : আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সবাইকে প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।বুধবার (৩০ নভেম্বর) সকালে রাজশাহী সেনানিবাসে ৬টি ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদান ও বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের বাৎসরিক অধিনায়ক সম্মেলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সেনাপ্রধান এ আহ্বান জানান।

সেনাবাহিনী প্রধান রেজিমেন্টাল কালারপ্রাপ্ত ইউনিট সমূহকে অভিনন্দন জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে প্রিয় বাংলাদেশ আজ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। সেই সঙ্গে ফোর্সেস গোল-২০৩০ বাস্তবায়নে বাংলাদেশ সেনাবাহিনীর সম্প্রসারণ ও আধুনিকায়ন হচ্ছে। ফলে জাতিসংঘসহ বিশ্ববাসীর আস্থা অর্জনে সক্ষম হয়েছি। সমন্বিত আধুনিকায়নে বাংলাদেশ সেনাবাহিনী বিশ্বের আধুনিক সেনাবাহিনীতে রূপান্তর হবে।

তিনি বলেন, সেনাবাহিনীর সামরিক ঐতিহ্য অনুযায়ী যে কোনো ইউনিটের জন্য রেজিমেন্টাল কালারপ্রাপ্তি অত্যন্ত গৌরবের বিষয়।

এর আগে একটি সম্মিলিত চৌকস দল মনোজ্ঞ কুচকাওয়াজ প্রদর্শন শেষে সেনাবাহিনী প্রধানকে সালাম প্রদান করেন। পরে বাংলাদেশ সেনাবাহিনীর ১১ এসপি রেজিমেন্ট আর্টিলারি, ৩৭ এডি রেজিমেন্ট আর্টিলারি, ১৯ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়ন, ২৫ বীর, ২৯ বীর এবং ৩৪ বীর সেনাপ্রধানের কাছ থেকে রেজিমেন্টাল পতাকা গ্রহণ করেন।

এরপর সেনাবাহিনী প্রধান বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারে বাৎসরিক অধিনায়ক সম্মেলনে উপস্থিত বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের অধিনায়ক ও অন্যান্য কর্মকর্তাদের উদ্দেশ্যে উদ্বোধনী বক্তব্য রাখেন এবং রেজিমেন্টের উন্নয়ন, পেশাগত দক্ষতা বৃদ্ধি ও দেশে-বিদেশে পরিচালিত বিভিন্ন কার্যক্রম বিষয়ে মতবিনিময় করেন।

অনুষ্ঠানে সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় বেসামরিক প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তাসহ বিভিন্ন পদবীর সেনাসদস্য উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image