• ঢাকা
  • বুধবার, ১৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৬ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় সক্ষমতা অর্জন করেছে বাংলাদেশ: প্রধানমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১১:৫৭ এএম
স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ডেস্ক রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আঘাত আসলে স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় সক্ষমতা অর্জন করেছে বাংলাদেশ। আরও বলেন, বাংলাদেশ শান্তিতে বিশ্বাস করে।

রবিবার (১২ ডিসেম্বর) সকালে ৮১তম বিএমএ লং কোর্স সমাপনীতে রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

গণভবন থেকে ভার্চুয়ালি অংশ নিয়ে প্রধানমন্ত্রী বলেন, সেনাবাহিনীর নবীন সদস্যদের স্বাধীনতার চেতনা সমুন্নত রাখতে হবে। দেশে-বিদেশে সেনাবাহিনীর অর্জিত সুনাম ধরে রাখতে নবীন সদস্যদের কাজ করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

জাতির পিতা যে স্বপ্ন নিয়ে বাংলাদেশ মিলিটারি একাডেমি করেছিলেন, সেই লক্ষ্য পূরণ হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, 'মিলিটারি একাডেমি আজ বিশ্বের নজর কাড়ার পর্যায়ে পৌঁছে গেছে।

তিনি আরও বলেন, বাংলাদেশ মিলিটারি কে একটি অত্যাধুনিক আন্তর্জাতিক মানের একাডেমিতে পরিণত করার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। আমাদের ক্যাডেটরা যেন অত্যাধুনিক সুযোগ সুবিধা পায় এবং বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে পারে সে ধরনের প্রশিক্ষন ব্যবস্থা আমরা তৈরি করেছি এবং বঙ্গবন্ধু কমপ্লেক্স নির্মাণ করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষে ব্যাটেলিয়ান আনসার অফিসার আবদুল্লাহ আল ইসলামকে সোর্ড অব অনার এবং ইমরুল কায়েসকে স্বর্ণপদক প্রদান করেন সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহমেদ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image