• ঢাকা
  • বৃহস্পতিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ১৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নোবিপ্রবির প্রশাসনিক ভবনে অগ্নিকান্ড


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৬ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৩৬ পিএম
নোবিপ্রবির প্রশাসনিক ভবনে অগ্নিকান্ড
নোবিপ্রবির প্রশাসনিক ভবনে অগ্নিকান্ড

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী বিজ্ঞানও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) প্রশাসনিক ভবনে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডের খবর পেয়ে নোয়াখালী সদর উপজেলা ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

শনিবার (১৬ এপ্রিল) সকাল ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত । পরবর্তীতে দ্রুত আগুন চারদিকে ছড়িয়ে পড়লে প্রসাশনিক ভবনে চতুর্থ তলায় দুটি  কক্ষে ৪/৫ টি কম্পিউটার, আসবাবপত্রসহ জরুরী কাগজ পত্র পুড়ে ছাই হয়ে যায়। আগুনে পুড়ে যাওয়া কক্ষ গুলোর মধ্যে রয়েছে, বিশ্ববিদ্যালয় ডিন রুম, এমআইএস রুম ও একটি খালি কক্ষ।
 
নোয়াখালী সদর উপজেলা ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আফসার উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন। তিনি আরও বলেন, নোয়াখালী বিজ্ঞানও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ৫তলার প্রশাসনিক ভবনের ৪র্থ তলায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে। এতে প্রশাসনিক ভবনের দুটি কক্ষ ক্ষতিগ্রস্থ হয়েছে। আগুন নিয়ন্ত্রণ করতে ফায়ার সার্ভিসের ৩০জন সদস্য কাজ করে। ওই সময় আগুনের প্রচন্ড ধোয়ায় ফায়ার সার্ভিসের কয়েকজন সদস্য অসুস্থ হয়ে পড়ে।

তিনি আরো জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে এ ঘটনায় একটি তদন্ত কমিটি করে অগ্নিকান্ডের কারণ, ক্ষয়ক্ষতির পরিমাণ ও পরবর্তী করণীয় সম্পর্কে মতামত প্রদান করবে। তবে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আসায় বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি। তদন্ত শেষে এ বিষয়ে বিস্তারিত জানা যাবে। এ অগ্নিকান্ডে কোন ধরনের  হতাহতের ঘটনা ঘটেনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

দুর্ঘটনা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image