• ঢাকা
  • রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২২ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

কৃত্রিম বুদ্ধিমত্তা প্রতিযোগিতায় সেরাদের মাঝে পুরস্কার বিতরণ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৩ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৫০ পিএম
এস এম পারভেজ এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা
সেরাদের মাঝে পুরস্কার বিতরণ

নিউজ ডেস্ক:  তথ্য যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে "বাংলার জন্য কৃত্রিম বুদ্ধিমত্তা "  প্রতিযোগিতায় সেরাদের মাঝে পুরস্কার বিতরণ করা। আগারগাঁওস্থ বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল  মিলনায়তনে আয়োজিত উক্ত অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের পরিচালক এস এম পারভেজ এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন তথ্যপ্রযুক্তিবিদ ড. মুহাম্মদ জাফর ইকবাল। নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ডঃ নাবিল মাহমুদ, বাংলা ভাষার সমৃদ্ধ করুন প্রকল্পের প্রকল্প পরিচালক মাহাবুব করিম।

 প্রধান অতিথির বক্তৃতায় আইসিটি বিভাগের সিনিয়র সচিব বলেন কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি নির্ভর করে দেশকে ফিউচার টেকনোলজির মাধ্যমে এগিয়ে নিতে হবে। তিনি বলেন জনগণের সাথে সরকারের সার্ভিসগুলো আরো অটোমেটেড করার জন্য এবার কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে আইসিটি বিভাগ কাজ করছে। তিনি বলেন আজকাল স্মার্ট বয়েজ ড্রাইভেন কার সহ বিভিন্ন আইওটি ডিভাইস ব্যবহারে আমরা অভ্যস্ত।

ভাষা প্রযুক্তি আমাদের সামনে খুলে দিচ্ছে সম্ভাবনার নতুন দুয়ার  তিনি উল্লেখ করে তিনি বলেন তাই পৃথিবীজুড়ে ন্যাশনাল লঙ্গুয়েজ প্রসেসিং বেসড গবেষণা ও প্রযুক্তি উদ্ভাবন প্রতিনিয়ত বেড়েই চলেছে।

তিনি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। মোট মোট দশটি দলকে পুরস্কৃত করা হয়। এক লক্ষ টাকার প্রথম পুরস্কার বিজয়ী হয় রিসার্চ টিম অভিযাত্রিক।

ঢাকানিউজ২৪.কম /

তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞান বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image