• ঢাকা
  • রবিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

গফরগাঁও উপজেলা আ’লীগের সম্মেলনকে ঘিরে উৎসবের আমেজ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৫ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৮:১০ পিএম
৩০ ফুট প্রস্থ’ মঞ্চ প্রস্তুত করা হয়েছে
আ’লীগের সম্মেলনকে ঘিরে উৎসবের আমেজ

প্রতিনিধি, গফরগাঁও:  দীর্ঘ ২৫ বছর পর ২৬ ফেব্রুয়ারী শনিবার দুপুর ২টায় পৌরভা চত্বরে গফরগাঁও উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সন্মেলনকে ঘিরে নতুন সাজে সেজেছে গফরগাঁও। বহুদিনের প্রতিক্ষার অবসানও ঘটতে যাচ্ছে গফরগাঁও উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের।

সম্মেলনে আগত অতিথিদের জন্য ইতোমধ্যেই সম্মেলন স্থলে নৌকার আদলে ৬০ ফুট দীর্ঘ ও ৩০ ফুট প্রস্থ’ মঞ্চ প্রস্তুত করা হয়েছে । মঞ্চে আসন থাকবে প্রায় ১০০টি। শহরের প্রতিটি প্রবেশপথ থেকে শুরু করে সম্মেলন স্থল পর্যন্ত পোস্টার-ব্যানারে অতিথিদের শুভেচ্ছা জানাচ্ছেন নেতাকর্মীরা। সম্মেলনে আগত অথিতিদের স্বাগত জানাতে সড়কে তৈরি করা হয়েছে নৌকার আদলে ৪৫০টি নয়নাভিরাম তোরণ।

জানা যায়, সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। সন্মেলনের উদ্বোধক ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট মোঃ জহিরুল হক খোকা, প্রধান বক্তা জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল । বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেলসহ বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীগণ।

সম্মেলনে সভাপতিত্ব করবেন গফরগাঁও উপজেলা ওয়ামীলীগের আহবায়ক ফাহমী গোলন্দাজ বাবেল এমপি । সম্মেলন সফল করতে প্রতিটি ইউনিয়নে বর্ধিত সভা করা হয়েছে।  পৌরসভার চত্বরে ও আলতাফ হোসেন গোলন্দাজ মিলনায়তনে তৈরি করা হয়েছে সম্মেলনের প্রথম ও দ্বিতীয় অধিবেশনের মঞ্চ।

দীর্ঘ ২৫ বছর পর ২৬ ফেব্রুয়ারী অনুষ্ঠিত হচ্ছে গফরগাঁও উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন। সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে । স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, দীর্ঘদিন পরে উপজেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে এতে খুশি নেতাকর্মীরা।

দলীয় সূত্রে জানা যায় , ১৯৯৬ সালের ১৯ নভেম্বর অনুষ্ঠিত হয়েছিল গফরগাঁও উপজেলা আওয়ামীলীগের সম্মেলন। ২০০৬ সালে ২৩ সেপ্টেম্বর আলতাফ হোসেন গোলন্দাজ এমপিকে আহবায়ক করা হয়েছিল। আবারও ২০১৭ সালে কেন্দ্রীয় কমিটির এক সিদ্ধান্ত মোতাবেক মরহুম আলতাফ হোসেন গোলন্দাজের সুযোগ্য পুত্র ফাহমী গোলন্দাজ বাবেল এমপিকে আহবায়ক করা হয়।

এই আহবায়ক কমিটি সাংগঠনিক কাজ চালিয়ে আসছে দীর্ঘ ২৫ বছর পর উপজেলা আওয়ামীলীগের সন্মেলনকে কেন্দ্র করে উৎসবের নগরীতে পরিণত হয়েছে পুরো গফরগাঁও উপজেলা। নৌকার আদলে দৃষ্টি নন্দন তোরণ,বাহারি বিলবোর্ড, রাস্তার দুই পাশে আওয়ামী লীগের দলীয় পতাকায় সেজেছে নগর। আয়োজন করা হয়েছে জাতীয় পর্যায়ের শিল্পীদের অংশ গ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের।

সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব ও গফরগাঁওয়ের পৌর মেয়র এসএম ইকবাল হোসেন সুমন বলেন, সম্মেলনের প্রস্তুতি প্রায় শেষের দিকে। আশা করছি, আমাদের প্রাণ প্রিয় নেতা ফাহমী গোলন্দাজ বাবেল এমপির নির্দেশনা নিয়ে ঐতিহ্যবাহী গফরগাঁও উপজেলা আওয়ামী লীগ একটি সফল ও সার্থক সম্মেলন সম্পন্ন করতে পারবে।

উপজেলা আওয়ামীলীগের আহবায়ক ফাহমী গোলন্দাজ বাবেল এমপি জানান, দীর্ঘদিন পর উপজেলা ওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্টিত হবে। সম্মেলনকে ঘিরে সব রকমের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

তিনি আরো বলেন, আমার মরহুম পিতা আলতাফ হোসেন গোলন্দাজ তিনবার সংসদ সদস্য ছিলেন। ওই সময় গফরগাঁও উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হয়েছিল। দীর্ঘদিন পর নৌকার ঘাঁটি গফরগাঁওয়ে সম্মেলন হচ্ছে।

ঢাকানিউজ২৪.কম /

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image