• ঢাকা
  • শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

লিফট কিনতে তুরস্কে যাচ্ছেন পাবিপ্রবির ৬ জন, ব্যয় ২৫ লাখ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ৩১ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৮:২০ পিএম
৬ জুন তুরস্কের যাবেন বলে জানা গেছে
তুরস্কে যাচ্ছেন পাবিপ্রবির ৬ জন

নিউজ ডেস্ক:  সরকার যখন ব্যয় সংকোচন করে সরকারি কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল এবং সবক্ষেত্রে অর্থ সাশ্রয়ে নানা নির্দেশনা দিয়ে যাচ্ছে, ঠিক সেই সময় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) নতুন পাঁচটি ভবনের জন্য ২৫টি লিফট কিনতে ২৫ লাখ টাকা খরচ করে তুরস্কে যাচ্ছেন পাবিপ্রবির প্রতিনিধিদল। বিষয়টির খবর জানাজানি হলে সারা দেশে হৈ চৈ পড়ে যায়। আগামী ৬ জুন তারা তুরস্কের যাবেন বলে জানা গেছে। তবে নিয়মতান্ত্রিকভাবেই এ সফর হচ্ছে বলে দাবি করেছেন সংশ্লিষ্টরা।

গত ১৫ মে বিশ্ববিদ্যালয়ের প্রকল্প পরিচালক লেফটেন্যান্ট কর্নেল (অব.) জি এম আজিজুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্মকে জানানো হয়েছে। ওই চিঠিতে ‘পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশব্বিদ্যালয়ের উন্নয়ন’ শীর্ষক প্রকল্পে বিভিন্ন স্থাপনার লিফট সংগ্রহের প্রাক-জাহাজীকরণে ছয় সদস্যের একটি পরিদর্শক দলের তুরস্ক ভ্রমণের কথা উল্লেখ করা হয়েছে। গত ৯ মে তুরস্ক সফরের কথা থাকলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি সম্মান জানিয়ে এই সময়সূচি পিছিয়ে পুনরায় আগামী ৬ জুন করা হয় বলে উপাচার্য জানিয়েছেন।

জানা গেছে, একাডেমিক ভবন, ছাত্র-ছাত্রীদের আবাসিক হলসহ মোট পাঁচটি আধুনিক ভবনের নির্মাণ কাজ চলছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। নির্মাণাধীন ভবনগুলোর জন্য কেনা হবে ২৫টি লিফট। আর সেই লিফট কেনাকাটা ও তদারকির নামে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে একটি প্রতিনিধি দল যাচ্ছে তুরস্কে।

সফরের দলনেতা করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খানকে। উপ দলনেতা করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ উদ্দিনকে। এ ছাড়াও সদস্য হিসেবে আছেন বিশ্ববিদ্যালয় প্রকৌশলী (ভারপ্রাপ্ত) ফরিদ আহমেদ, উপ-বিশ্ববিদ্যালয় প্রকৌশলী (ইইই) মো. রিপন আলী, উপ-বিশ্ববিদ্যালয় প্রকৌশলী জহির মোহা. জিয়াউল আবেদীন। সদস্য সচিব হিসেবে আছেন বিশ্ববিদ্যালয়ের প্রকল্প পরিচালক লেফটেন্যান্ট কর্নেল (অব.) জি এম আজিজুর রহমান।

জনগণের অর্থ অপচয় করে এ ধরনের সফরের যৌক্তিকতা নিয়ে এরই মধ্যে প্রশ্ন উঠেছে। জেলাজুড়ে চলছে সমালোচনার ঝড়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এমন বিদেশ সফরকে জনগণের সঙ্গে প্রতারণার শামিল বলে মনে করছে সচেতন মহল। অবিলম্বে এই সফর বাতিলের দাবি জানিয়েছে সুশীল সমাজের প্রতিনিধিরা।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image