• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ক্ষমতাসীন আ'লীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করেন না : গণফোরাম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৪ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৩৬ পিএম
 গণফোরাম সভাপতি জননেতা মোস্তফা মোহসীন মন্টু
গণফোরাম

নিউুজ  ডেস্ক:  গণফোরাম সভাপতি জননেতা মোস্তফা মোহসীন মন্টু বলেন- গণফোরাম ঢাকা জেলা সম্মেলন নির্ধারিত স্থানে আয়োজন করতে না দিয়ে আপনি রাষ্ট্রকে একটি ফ্যাসিবাদী রাষ্ট্রে পরিণত করেছেন । জনগণের গণতান্ত্রিক অধিকার ক্ষুন্ন করেছেন এর জবাব জনগণকে সাথে নিয়ে অবশ্যই দিবে গণফোরাম, উত্তর আপনি পাবেন। গণতন্ত্রমনা দলকে সংগঠিত হতে দিতে আপনার সরকার ভয় পাওয়ার মানে অবৈধ আওয়ামী লীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করেনা।

জনগণের দুঃখ-দুর্দশা আপনাকে স্পর্শ করেনা, যদি করতো তাহলে জাতির এই দুর্যোগে পদ্মা সেতুর জমকালো অনুষ্ঠান আপনি বন্ধ করে বন্যার্ত মানুষের জন্য বরাদ্দ দিতেন। আমরা সবাই জানি আপনি এই পদ্মা সেতু করেছেন, তার জন্য প্রশংসা আপনি পাবেন । বন্যায় জনগণ যখন হাহাকারে তখন আনন্দ উল্লাসের মাধ্যমে পদ্মা সেতুর জাঁকঝমকপূর্ণ উদ্বোধন আবারো প্রকাশিত হয়ে আপনি জনগণের ভোটে নির্বাচিত নন।

সকালে গণফোরাম ঢাকা জেলার ত্রি-বার্ষিক সম্মেলন গণফোরাম কেন্দ্রীয় কার্যালয় জনাব এরফার উদ্দিন আন্টু’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সম্মেলনের উদ্বোধনকালে গণফোরাম নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ বলেন সারাজীবন দেখেছি দুর্যোগে পতিত অসহায়, দুঃখী, বানভাসি মানুষের পাশে কোন স্বৈরাচারী সরকার দাঁড়ায়নি, তারা তাদের তথাকথিত উন্নয়নের প্রচারণার ডামাঢোল বাজিয়েছে পদ্মা সেতুর উদ্বোধন তারই প্রমাণ। দুর্নীতিবাজ লুটপাটকারীদের সুবিধা দেওয়া এই রাষ্ট্রে জনগণের অধিকার আদায় করতে নির্দলীয় অন্তর্বর্তীকালীন সরকারের দাবিতে সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে জনতার আন্দোলন গড়ে তুলবে গণফোরাম।

প্রধান বক্তার বক্তব্যে গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র এডভোকেট সুব্রত চৌধুরী বলেন- জনতার জোয়ার আপনি থামাতে পারবেন না, আপনি কি ভাবেন আপনাদের ভাওতাবাজি জনগণ বুঝেনা! আপনি ক্ষমতা নিয়ে এতো শংকিত, একটি রাজনৈতিক দলের জেলা সম্মেলন করতে দিতেও ভয় পান। গোয়েন্দা সংস্থার কাজ রাজনৈতিক দলকে কোণঠাসা করা নয়, তাদের উপর নিপীড়ন নির্যাতন করা নয়, আপনি রাষ্ট্রীয় বাহিনীকে নিজের ইচ্ছেমতো ব্যবহার করতে পারেন না। আপনি এই রাষ্ট্রকে ভয়ংকর বিপদের দিকে ঠেলে দিয়েছেন। আপনি ১৪ বছর ধরে ক্ষমতা কুক্ষিগত করে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ধ্বংস করেছেন। বিচার বিভাগ ও নির্বাচন কমিশন সহ সকল জায়গায় দলীয়করণ করে ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে চান, সেই দুঃস্বপ্ন জনগণ বাস্তবায়ন করতে দিবে না। গণ আন্দোলনের মাধ্যমে সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে নির্দলীয় নিরপেক্ষ অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হবে।

আরো বক্তব্য রাখেন বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারমান বাবুল সর্দার চাখারী, গণফোরাম নির্বাহী সভাপতি এডভোকেট মোহসীন রশিদ, এডভোকেট মহিউদ্দিন আবদুল কাদের, সভাপতি পরিষদ সদস্য জনাব আতাউর রহমান, বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক লতিফুল বারী হামিম, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, মহিলা সম্পাদক নিলুফার ইয়াসমিন শাপলা, কেন্দ্রীয় কমিটির সদস্য কামাল উদ্দিন সুমন, রিয়াদ হোসেন সহ ঢাকা মহানগর ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

সম্মেলন সঞ্চালনায় ছিলেন ঢাকা জেলা গণফোরামের সদস্য সচিব জনাব মোঃ হামিদ মিয়া।

ঢাকা জেলা গণফোরামের সম্মেলনে জনাব মোঃ হামিদ মিয়াকে সভাপতি ও জনাব মতিউর রহমান খোকনকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট জেলা কমিটি ঘোষনা করা হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image