• ঢাকা
  • রবিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ইসলামপুরে অতিদরিদ্ররা ভিজিএফ চাল পাবে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২০ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:২৯ এএম
ইসলামপুরে অতিদরিদ্ররা ভিজিএফ চাল পাবে
ভিজিএফ চাল

ইসলামপুর প্রতিনিধি, জামালপুর: জামালপুরের ইসলামপুর উপজেলায় আসন্ন ইদু-উল ফিতর 'ঈদ উপহার' হিসেবে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে অতিদরিদ্রদের সামাজিক নিরাপত্তাবেষ্টনী কার্যক্রম ভালনারেবল গ্রুপ ফিডিং (ভিজিএফ) কর্মসূচির আওতায় বন্যা আক্রান্ত, অন্যান্য দুর্যোগাক্রান্ত, দুঃস্থ, অতিদরিদ্র অগ্রাধিকার পরিবারের মাঝে ভিজিএফ কর্মসূচির চাল বিতরণ করা হবে। উপজেলায় ৪৬ হাজার ১৮২ জন দরিদ্র পরিবারের জন্য বিনামূল্যে ৪৬১.৮২০ মেট্টিক টন ও ইসলামপুর পৌরসভার আওতায় ৪ হাজার ৬২১ দরিদ্র পরিবারের মধ্যে ৪৬.২১০ মেট্রিক টন চাউল বরাদ্দ দেওয়া হয়েছে।

উপজেলা ত্রাণ ও পুনর্বাসন কার্যালয় সূত্রে জানা গেছে, প্রতিটি ইউনিয়নে তালিকা করে অতিদরিদ্র, অসহায় ও দুস্থ্য পরিবারের মধ্যে মাথাপিছু ১০ কেজি হারে চাউল বিতরণ করা হবে।

কুলকান্দী ইউনিয়নে উপকারভোগী ২৯১২ জন, বেলগাছা ইউনিয়নে ৩৯৭৯ জন, চিনাডুলী ইউনিয়নে ৩৭৭৮ জন, সাপধরী ইউনিয়নে ৩১২৯ জন, নোয়ারপাড়া ইউনিয়নে ৪৩৮০ জন, ইসলামপুর সদর ইউনিয়নে ৩১২৫ জন, পার্থশী ইউনিয়নে ৪৬৫৯ জন, পলবান্ধা ইউনিয়নে ২৯০৮ জন, গোয়ালেরচর ইউনিয়নে ৪৫২৬ জন, গাইবান্ধা ইউনিয়নে ৫১০৬ জন, চরপুটিমারী ইউনিয়নে ৪৮৩৬ জন এবং চরগোয়ালিনী ইউনিয়নে ২৮৪৪ জন এই সুবিধা পাবে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু জানান, ভিজিএফ উপকারভোগীদের নির্বাচিত করতে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদকে কমপক্ষে ৭০ ভাগ মহিলাকে অর্ন্তভুক্ত করে তালিকা প্রণয়ন করে ত্রাণ শাখায় জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

১২টি ইউনিয়নের মধ্যে মাত্র চরগোয়ালিনী, চরপুটিমারী, পাথর্শী ও বেলগাছা ইউনিয়নের উপকারভোগী দুস্থ্যদের নামের তালিকা জমা পড়েছে। নির্ধারিত সময়ের মধ্যে উপকারভোগীদের মাঝে চাউল বিতরণ করতে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানগণ বরাবর পত্র প্রেরণ করেছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. তানভীর হাসান রুমান জানান, দরিদ্র ও দুস্থ্যদের মাঝে যথাযথ ভাবে চাউল বিতরণ করতে আমরা বদ্ধপরিকর। চাউল বিতরণে কোনো ধরনের অনিয়ম বরদাস্ত করা হবে না।

ঢাকানিউজ২৪.কম / লিয়াকত হোসাইন লায়ন/কেএন

সংগঠন সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image