• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০২ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

জাতীয় রবীন্দ্র সংগীত উৎসব সংগীত জগতকে সমৃদ্ধ করছে: সংস্কৃতিপ্রতিমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৬ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:২৪ এএম
জাতীয় রবীন্দ্র সংগীত উৎসব সংগীত জগতকে সমৃদ্ধ
সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ

নিউজ ডেস্ক : সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, জাতীয় রবীন্দ্র সংগীত উৎসব আমাদের সংগীত জগতকে সমৃদ্ধ করার পাশাপাশি এতে নতুন মাত্রা যোগ করেছে। ৩৪ বছর আগে প্রতিষ্ঠিত বাংলাদেশ রবীন্দ্র সংগীত শিল্পী সংস্থা প্রতিবারের ন্যায় এবারও জাতীয় রবীন্দ্র সংগীত উৎসব আয়োজন করেছে। তাঁদের এ অসাধারণ আয়োজনকে সাধুবাদ জানাই। 

প্রতিমন্ত্রী গতকাল রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে বাংলাদেশ রবীন্দ্র সংগীত শিল্পী সংস্থা আয়োজিত দুদিনব্যাপী '৩৩তম জাতীয় রবীন্দ্র সংগীত উৎসব' এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

কে এম খালিদ বলেন, মহান মুক্তিযুদ্ধে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক গণমুক্তিযোদ্ধাদের বিভিন্নভাবে উদ্বুদ্ধ ও অনুপ্রাণিত করেছেন। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সবসময় বাংলাদেশ রবীন্দ্র সংগীত শিল্পী সংস্থার আয়োজনে সহযোগিতা ও পৃষ্ঠপোষকতা প্রদান করে আসছে। প্রতিমন্ত্রী সংগঠনটিকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে দুই লক্ষ টাকা অনুদান প্রদানের ঘোষণা দেন। 

অনুষ্ঠানে দু'জন বরেণ্য শিল্পী স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত বাচিক শিল্পী আশরাফুল আলম ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক বিশিষ্ট সংগীত শিল্পী রফিকুল আলমকে বাংলাদেশ রবীন্দ্র সংগীত শিল্পী সংস্থার পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয়। এ সম্মাননা প্রদান নিঃসন্দেহে প্রশংসার যোগ্য। 

বাংলাদেশরবীন্দ্রসংগীতশিল্পীসংস্থারসভাপতিতপনমাহমুদেরসভাপতিত্বেঅনুষ্ঠানেবক্তব্যরাখেনবাংলাদেশরবীন্দ্রসংগীতশিল্পীসংস্থারসাধারণসম্পাদকপীযুষবড়ুয়া। অনুভূতিব্যক্তকরেনসম্মাননাপ্রাপ্তবিশিষ্টবাচিকশিল্পীআশরাফুলআলম ও স্বাধীনবাংলাবেতারকেন্দ্রেরশব্দসৈনিকরফিকুলআলম।

ঢাকানিউজ২৪.কম / কেএন

বিনোদন বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image