• ঢাকা
  • শনিবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রাজধানীর সুত্রাপুরে হতদরিদ্রদের পাশে দাড়াল ‘স্বপ্নতরী’


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৮ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:০৭ পিএম
শিক্ষা, উপকরণ, বিতরণ
শনিবার রাজধানীতে হতদরিদ্র শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করে স্বপ্নতরী উন্নয়ন সংস্থা

নিউজ ডেস্ক   

সামাজিক দায়বদ্ধতা থেকে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে বেসরকারি উন্নয়ন সংস্থা ‘স্বপ্নতরী’। বরাবরের মতো এবারো ঢাকার সুত্রাপুর-সদরঘাট এলাকায় সংস্থাটির উদ্যোগে দুস্থ, সুবিধাবঞ্চিত ও হতদরিদ্র শীতার্তদের মাঝে উষ্ণতা বিলিয়ে দিতে কম্বল এবং শিশুদের শিক্ষা উপকরণ বিতরণ করেছে সংস্থাটি।

শনিবার বিকেল ৫টায় রাজধানীর বিহারী লাল জিঁউ মন্দিরের শহীদ স্মৃতি পাঠাগাড়ের সুবিধা বঞ্চিত নারী-পুরুষ ও শিশুদের মধ্যে শীতবস্ত্রসহ শিক্ষা উপকরণ-খাতা-কলম-পেন্সিল বিতরণ করেন স্বপ্নতরী উন্নয়ন সংস্থার কর্মকর্তারা। এরপর শিশুদের বিস্কুট ও চকলেটও দেওয়া হয়। 

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন স্বপ্নতরী উন্নয়ন সংস্থার সাংগঠনিক সম্পাদক শরিফুল আহসান রিফাত ও কার্যনির্বাহী সদস্য এজাজ রহমান। 

সংস্থার সভাপতি কোহিনুর বেগমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিহারী লাল জিঁও মন্দিরের শহীদ স্মৃতি পাঠাগাড়ের প্রতিষ্ঠাতা উত্তম কুমার। এ ছাড়াও সংস্থার কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় গন্যমান্য ব্যক্তি এ সময় উপস্থিত ছিলেন।

বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি উত্তম কুমার তার বক্তব্যে বলেন, অসহায় শীতার্ত মানুষের কষ্টের কথা ভেবে, তাদের প্রতি বুকভরা ভালোবাসা, শ্রদ্ধাবোধ ও সহমর্মিতা নিয়ে ‘স্বপ্নতরী’ উন্নয়ন সংস্থা শীতবস্ত্রসহ শিক্ষা উপকরণ নিয়ে এসব অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। আজকের শিশুই আগামী দিনের ভবিষ্যৎ এবং তারাই দেশ গড়ার নেতৃত্ব দেবে। শিশুরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন করবে এবং বঙ্গবন্ধুর মতো উদার মানবিক চেতনা নিয়ে বড় হবে। সরকার শিশুদের জন্য নিরাপদ, সুরক্ষিত ও উন্নত জীবন গঠনে কাজ করছে। 

তিনি বলেন, ‘স্বপ্নতরী’ উন্নয়ন সংস্থাটিও সরকারের পাশাপাশি শিশুদের উন্নয়ন ও নানা সহযোগিতায় সব সময় এগিয়ে এসেছে। বিশেষ করে অসহায় ও সুবিধাবঞ্চিত শিশুদের উন্নয়নের জন্য কাজ করছে। এরই ধরাবাহিকতায় আজ তারা এ আশ্রমের অসহায় শিশুদের শিক্ষা উপকরণ বিতরণ করল। তাদের এ উদ্যোগ প্রশংসনীয়।

সব সময় সুবিধাবঞ্চিত শিশুদের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে সংস্থার সভাপতি কোহিনুর বেগম বলেন, ‘তোমাদের সঙ্গে দেখা হয়ে ও কথা বলতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। আমার এ সংস্থা সবসময়ই তোমাদের পাশে আছে। ভবিষতেও আমরা তোমাদের ভাগ্য উন্নয়নে কাজ করব।’

তিনি বলেন, স্বপ্নতরীর উদ্যোগে শিশুদের কম্বল, মশারী ও খাতা-কলম বিতরণ করছে। এটা একটি চলমান প্রক্রিয়া। রাজধানীর অন্যান্য ওয়ার্ডেও শীতার্ত মানুষের মধ্যে সংস্থার উদ্যোগে কম্বল বিতরণ করা হয়েছে। এসব সুবিধাবঞ্চিত ও অসহায় মানুষের পাশে সমাজের স্বচ্ছল মানুষের দাঁড়ানোর আহবান জানান তিনি।

সাংগঠনিক সম্পাদক শরিফুল আহসান রিফাত বলেন, ‘দেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শিশুদের বহুমুখী কার্যক্রম বাস্তবায়ন করছে। এরই মাধ্যমে নিশ্চিত হবে শিশুর অধিকার। স্বপ্নতরী সংস্থার উদ্যোগে আমরাও সরকারের পাশাপাশি তোমাদের মতো শিশুদের নিয়ে কাজ করছি এবং ভবিষ্যতে আরও ব্যাপকভাবে করব।’

সংস্থার কর্মকর্তা মেহেরুন নেসা বলেন, ‘শিশুরাই দেশের ভবিষ্যৎ। তোমাদের নেতৃত্বে দেশের উন্নয়ন। মুখস্থ করে নয়, খেলার মাধ্যমে আনন্দের সঙ্গে শিক্ষা নিতে হবে। স্বপ্নতরী সংস্থাটি যেন প্রধানমন্ত্রীর ২০৪১ সালের ভিশন স্মার্ট বাংলাদেশ গড়তে সহায়ক ভূমিকা পালন করে, সে লক্ষে আমরা কাজ করছি।’

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image