• ঢাকা
  • মঙ্গলবার, ১২ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৫ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ময়মনসিংহের বেসরকারি সিবিএমসিবিতে ৫০ শয্যার করোনা ইউনিট চালুর  ঘোষণা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৪ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ০৬:১৬ পিএম;
সিবিএমসিবিতে ৫০ শয্যার করোনা ইউনিট চালুর  ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : কমিউনিটি বেজড মেডিক্যাল কলেজ হাসপাতাল বাংলাদেশ (সিবিএমসিবি)তে ৫০ শয্যা বিশিষ্ট করোনা ডেডিকেটেড হাসপাতাল ইউনিট চালু করা হয়েছে। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে শহরতলীর ইউনারপাড়ে অবস্থিত ময়মনসিংহের মানসম্পন্ন একমাত্র বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালে বুধবার দুপুর পর্যন্ত ৫১জন করোনা রোগীকে ভর্তি করে চিকিৎসাসেবা দেয়া হচ্ছে। 

বুধবার সকালে মোঃ শফিকুর রেজা বিশ্বাস ময়মনসিংহ বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক সিবিএমসিবি হাসপাতালের করোনা ইউনিট পরিদর্শন করে চিকিৎসা ব্যবস্থা দেখে সন্তোষ প্রকাশ করেন এবং হাসপাতালের কর্মকর্তাদের সাথে এক সভায় মিলিত হন। এছাড়াও ময়মসনসিংহের পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান, স্বাস্থ্য অধিদপ্তর ময়মনসিংহ বিভাগীয় পরিচালক ডাঃ শাহ আলম, ডেপুটি সিভিল সার্জন ডাঃ পরীক্ষিত কুমার পাড়সহ সিবিএমসিবি কর্তৃপক্ষ এবং জেলা করোনা নিয়ন্ত্রণ কমিটির অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

স্বাস্থ্য অধিদপ্তর ময়মনসিংহ বিভাগীয় পরিচালক ডাঃ শাহ আলম জানান, সভায় সিবিএমসিবি করোনা ডেডিকেটেড হাসপাতাল ঘোষণা দেয়া হয়েছে। ইতিমধ্যেই স্বাস্থ্য অধিদপ্তর থেকে ২১টি অক্সিজেন সিলিন্ডার সরবরাহ দেয়া হয়েছে। আরো ৮০টি অক্সিজেন সিলিন্ডার দ্রæত দেয়া হবে। আর সিবিএমসিবি কর্তৃপক্ষের রয়েছে আরো ৫০টি অক্সিজেন সিলিন্ডার। সিবিএমসিবিতে যতদিন করোনা রোগীর চিকিৎসা দেয়া হবে ততদিন পুরো ১৫০টি অক্সিজেন সিলিন্ডারের গ্যাস খালি হলে রিফিল করিয়ে দিবেন প্রান্ত স্পেশালাইজড হাসপাতালের সত্ত¡াধিকারী মোঃ মনসুর আলম চন্দন।

ডাঃ শাহ আলম আরো জানান, সিবিএমসিবি করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগীর প্রতিদিন থাকা ও খাওয়া বাবদ ৩০০ টাকা নেয়া হবে। পরীক্ষা ও ইনভেস্টিগেশনে কমপক্ষে ৩০ শতাংশ ছাড় দেয়া  হবে এবং যাবতীয় ওষুধপত্র রোগী বহন করবেন।

সিবিএমসিবি হাসপাতাল করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ খায়রুল ইসলাম সিজার বলেন, বুধবার দুপুর পর্যন্ত সিবিএমসিবি করোনা ইউনিটে ২৬জন করোনা রোগী এবং ২৫জন উপসর্গ নিয়ে রোগী ভর্তি ছিল। তাদের প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হচ্ছে। 

ডাঃ সিজার আরো বলেন, করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত বিভাগীয় ও জেলা কমিটির আহবানে সাড়া দিয়ে সিবিএমসিবি কর্তৃপক্ষ করোনা ডেডিকেটেড হাসপাল চালু করেছে। সে মোতাবেক গত দুই মাস ধরে এই হাসপাতালের চিকিৎসকগণ আন্তরিকাতার সাথে করোনা রোগীদের চিকিৎসাসেবা দিয়ে আসছেন। এপর্যন্ত ২১টি অক্সিজেন সিলিন্ডার সরবরাহ পাওয়া গেছে।
 

ঢাকানিউজ২৪.কম /

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image