• ঢাকা
  • মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

যত সিট তত যাত্রী নিয়ে চলবে গণপরিবহন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৩ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:২৪ পিএম
সব সিটে যাত্রী নিয়ে চলবে বাস
বাস যাত্রী

ডেস্ক রিপোর্টার: পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ বলেছেন, যত আসন তার সমান সংখ্যক যাত্রী নিয়েই গণপরিবহন চলবে।

বৃহস্পতিবার দুপুরে তিনি বলেন, অর্ধেক যাত্রী পরিবহনের যে সরকারি নির্দেশনা ছিল তা বাতিল করে নতুন নির্দেশনা জারি করা হবে বলে সড়ক পরিবহন সচিব নজরুল ইসলাম তাকে মৌখিকভাবে জানিয়েছেন।

বুধবার বাসের ভাড়ার বাড়বে কি না সেই ব্যাপারে পরিবহন মালিকদের সঙ্গে বৈঠকে বসেছিল বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। বৈঠকটি ভাড়ার বিষয়ে কোনো সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়েছিল। তবে বৈঠকে পরিবহন মালিকদের আগামী শনিবার থেকে আসনের অর্ধেক যাত্রী নিয়েই বাস চালাতে বলা হয়েছিল।

অন্যদিকে পরিবহন মালিকরা আসনের অর্ধেক যাত্রী নিয়ে বাস চালাতে রাজি ছিলেন না। তারা আসনের সমান সংখ্যক যাত্রী নিয়ে বাস চালাতে চেয়েছিলেন। অর্ধেক আসন খালি রেখে বাস চালাতে মালিকরা সরকারের কাছে ভর্তুকি চান।

তাদের সমান সংখ্যক যাত্রী নিয়ে বাস চালানোর দাবি বিবেচনার জন্য সড়ক পরিবহন মন্ত্রণালয়ে বিষয়টি পাঠানোর সিদ্ধান্ত নিয়েছিল বিআরটিএ। এর মধ্যে বৃহস্পতিবার খন্দকার এনায়েত উল্যাহ জানালেন, আসনের সমান সংখ্যক যাত্রী নিয়েই গণপরিবহন চলবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image