• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১১ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ভুল রিপোর্ট প্রতিষ্ঠান ও সমাজের ক্ষতি করতে পারে: তথ্যমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ৩১ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৬:০০ পিএম
অ্যাকশন এইড
সিরডাপে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

সুমন দত্ত:  সাংবাদিকদের রিপোর্ট করার সময় দায়িত্বশীল হতে হবে। এমন কোনো রিপোর্ট কেউ যেন না করে যার কারণে প্রতিষ্ঠানের ক্ষতি হয়। সরকারের ক্ষতি হয় কিংবা দেশ ও জাতির ক্ষতি হয়। রোববার সিরডাপে  অ্যাকশন এইড আয়োজিত ইয়াং জার্নালিস্ট মিডিয়া অ্যাওয়ার্ড অনুষ্ঠান তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এসব কথা বলেন। এদিন তার সঙ্গে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক ও সাবেক তথ্য কমিশনার ড. গোলাম রহমান। 

মন্ত্রী বলেন, ইয়াং জেনারেশন লিখছে এটা অত্যন্ত ভাল ও উৎসাহজনক। ছোটবেলা তিনি লেখালিখি করতেন। আগে দৈনিক পত্রিকায় শিশুদের পাতা ছিল। এখন বড় পত্রিকা গুলোতে শিশুদের সেই পাতা দেখা যায় না। তিনি শিশুদের জন্য পাতা রাখতে গোলাম রহমান স্যারের দৃষ্টি আকর্ষণ করেন। 

তিনি আরো বলেন, সাংবাদিকরা এমন অনেক দিকে নজর দিতে পারে যেখানে অনেকের চোখ যায় না। সমাজে এমন অনেক শ্রেণি আছে যারা অবহেলিত। তাদের নিয়ে লেখালিখি করা যায়। সমাজের অনেক ভুল ত্রুটি সাংবাদিকরা তাদের লেখনীর মাধ্যমে তুলে ধরতে পারেন। 

তবে একজন সাংবাদিককে রিপোর্ট তৈরির সময় অবশ্যই কিছু বিষয় খেয়াল রাখতে হবে। সাংবাদিকের রিপোর্ট যেন তার প্রতিষ্ঠানকে ক্ষতি না করে। দেশ ও সমাজের মধ্যে যেন ভুল বোঝাবুঝি না হয়। ভুল তথ্য অনেক ক্ষতি করতে দিতে পারে। তাই লেখার সময় এই বিষয়গুলো বিবেচনা করতে হবে। 
 

ঢাকানিউজ২৪.কম / এসডি

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image